Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

চাঁপাইনবাবগঞ্জে ইসলামিক ফাউন্ডেশনের যাকাত পেলেন ১২৭জন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

এপ্রিল ৫, ২০২৩, ০৬:১৫ পিএম


চাঁপাইনবাবগঞ্জে ইসলামিক ফাউন্ডেশনের যাকাত  পেলেন ১২৭জন

চাঁপাইনবাবগঞ্জ জেলায় দারিদ্র্য বিমোচন কর্মসূচির আওতায় ১২৭জন অতিদরিদ্র মানুষকে যাকাতের অর্থ সহায়তা প্রদান করা হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ৩৩ জন, শিবগঞ্জ উপজেলায় ১৫ জন, গোমস্তাপুর উপজেলায় ২৭ জন, নাচোল উপজেলায় ৩৮ জন ভোলাহাট উপজেলায় ১৪ জন এই সহায়তা পেয়েছেন।

বুধবার (৫ এপ্রিল) বেলা ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ৩৩ জনকে ২ লাখ ৬ হাজার ৭৭৭ টাকার চেক তুলে দেয়া হয়। এ ছাড়া ৯জন দুস্থ নারীকে একটি করে সেলাই মেশিন প্রদান করা হয়। 

যাকাতের চেক ও সেলাই মেশিন বিতরণ উপলক্ষে  জেলা প্রশাসনের সহযোগিতায় ইসলামিক ফাউন্ডেশন এক অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন, জেলা যাকাত কমিটির সভাপতি জেলা প্রশাসক এ কে এম গালিভ খান। 

আরো বক্তব্য দেন অতিরিক্ত জেলা প্রশাসক আহমেদ মাহবুব-উল-ইসলাম। ইসলামিক ফাউন্ডেশন, চাঁপাইনবাবগঞ্জের উপপরিচালক কৃষিবিদ মাহমুদার রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় উপকারভোগীদের মধ্যে বক্তব্য দেন, ফাতেমা খাতুন ও নাসরিন। 

এর আগে অন্য চার উপজেলায় বিতরণ করা হয়েছেস বলে জনিয়েছেন উপপরিচালক মাহমুদার রহমান। তিনি বলেন-চাঁপাইনবাবগঞ্জ জেলায় ২০২২-২০২৩ অর্থবছরে যাকাত আদায় হয়েছে ১১ লাখ ১ হাজার ১১০ টাকা। 

এর মধ্যে বিতরণের জন্য পাওয়া গেছে ৭ লাখ ৭০ হাজার ৭৭৭ টাকা। প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক উপকারভোগীদের বলেন-আপনারা যারা এই সহায়তা পলেন তারা টাকাগুলো প্রয়োজনীয় কাজে ব্যবহার করবেন। আপনাদের কন্য সন্তানদের বাল্যবিয়ে দেবেন না। সন্তানরা যেন মাদক সন্ত্রাসের সঙ্গে জড়িয়ে না পড়ে সেদিকে খেয়াল রাখবেন।

এমএইচআর
 

Link copied!