Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২১ মে, ২০২৪,

এলজিইডির উন্নয়ন কাজে পাল্টে যাচ্ছে বুড়িচংয়ের গ্রামীণ জনপদ

বুড়িচং (কুমিল্লা) প্রতিনিধি

বুড়িচং (কুমিল্লা) প্রতিনিধি

এপ্রিল ১৫, ২০২৩, ১২:০৭ পিএম


এলজিইডির উন্নয়ন কাজে পাল্টে যাচ্ছে বুড়িচংয়ের গ্রামীণ জনপদ

স্থানীয় সরকার ও প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) উন্নয়ন কর্মকাণ্ডে বদলে যাচ্ছে কুমিল্লার বুড়িচং উপজেলার গ্রামীণ জনপদ। উন্নত হচ্ছে যোগাযোগ ব্যবস্থা।

কিছুদিন আগেও উপজেলার অধিকাংশ গ্রামীণ সড়কের দুরবস্থার কারণে জনসাধারণের চলাচলে ভোগান্তির সীমা ছিল না। প্রায়ই দুর্ঘটনা ঘটে প্রাণহাণি ও জানমালের ক্ষতি সাধন হত।

যোগাযোগ ব্যবস্থার দুরবস্থা নিয়ে স্থানীয় ও জাতীয় বিভিন্ন প্রিন্ট এবং ইলেকট্রনিক্স মিডিয়ায় সচিত্র সংবাদ প্রকাশের পর নড়েচড়ে বসেছে এলজিইডি।

উপজেলার সড়ক উন্নয়নে নেওয়া হয়েছে বিশেষ উদ্যোগ। ইতোমধ্যে শুরু হয়েছে গুরুত্বপূর্ণ সড়ক সমূহ এবং  গ্রামীণ সড়কের উন্নয়ন কাজ। উপজেলার গ্রামীন সড়ক উন্নয়নে বিশেষ উদ্যোগের অংশ হিসাবে শুরু হয়েছে কয়েক কোটি টাকা ব্যয়ে উপজেলার বিভিন্ন রাস্তার উন্নয়ন কাজ।

উপজেলার কাঁচা রাস্তা পাকাকরণ ১৬ কিমি., ভাংগা রাস্তা মেরামত ও প্রশস্তকরণ ২২ কিমি. এবং গ্রামীণ রাস্তা রক্ষণাবেক্ষণ ২০২ কিমি. সড়ক উন্নয়ন কাজ চলমান।

উপজেলা প্রকৌশলী  আলিফ আহম্মদ অক্ষর বলেন, উপজেলার গুরুত্বপূর্ণ রাস্তা সমূহের উন্নয়ন কাজ দ্রুত এগিয়ে চলছে। পাশাপাশি স্কুল, মসজিদ, মন্দির, ভূমি অফিস, পুকুরঘাটসহ সরকার ও প্রকৌশল অধিদপ্তরের আওতাধীন অন্যান্য উন্নয়নমূলক কাজও সমান তালে এগিয়ে চলছে।

জাহাঙ্গীর/এআরএস

Link copied!