Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

উলিপুরে ফ্রী হেলথ ক্যাম্প ও স্তন ক্যান্সার স্ক্রিনিং অনুষ্ঠিত

উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি

উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি

এপ্রিল ২৪, ২০২৩, ০৫:২০ পিএম


উলিপুরে ফ্রী হেলথ ক্যাম্প ও স্তন ক্যান্সার স্ক্রিনিং অনুষ্ঠিত

কুড়িগ্রামের উলিপুরে ডাঃ আব্দুর রহমান ফাউন্ডেশনের উদ্যোগে হাইপার টেনশন ও ডায়াবেটিক সেন্টারে রোববার (২৩ এপ্রিল) সারাদিনব্যাপী ফ্রী হেলথ ক্যাম্প ও স্তন ক্যান্সার স্ক্রিনিং অনুষ্ঠিত হয়েছে। এ সময় ২‍‍`শ ৬০ জন রোগীকে সেবা দেয়া হয়।

তিন উপজেলার রোগীদের বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ ও চিকিৎসা সেবা ও স্তন ক্যান্সারসহ অন্যান্য রোগের ঝুঁকি, সচেতনতা সৃষ্টি এবং চিকিৎসার জন্য এ ক্যাম্প পরিচালনা হয়েছে। ক্যাম্পে কিডনি, ক্যান্সার, হৃদরোগ, ডায়াবেটিস, হাড় জোড় বাত-ব্যাথা, আর্থাইটিস, জেনারেল মেডিসিন, লিভার, পরিপাকতন্ত্র, মা ও শিশু  রোগ, মূত্রনালীর রোগ, স্তন ক্যান্সারসহ সাধারণ রোগের চিকিৎসা প্রদান করা হয়। 

চিকিৎসা প্রদান করেন, রংপুর মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের সার্জারী বিভাগের সহকারী অধ্যাপক ডাঃ সাইমুন নাহার দিবা, মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডাঃ সফিউল আলম, ক্যান্সার বিশেষজ্ঞ ডাঃ এরশদুল হক, হৃদরোগ ও বাতজ্বর অভিজ্ঞ ডাঃ মোশারফ হোসেন, দিনাজপুর এম এ রহিম মেডিকেল কলেজ ও হাসপাতালের বাত ব্যাথা, আর্থাইটিস,প্যারালাইসিস ও রিহাবিলেশন বিশেষজ্ঞ ডাঃ সহকারী অধ্যাপক ফজলুল করিম, মা ও শিশু স্বাস্থ্য রোগে অভিজ্ঞ ডাঃ রওনক ফেরদৌস, দিনাজপুর খানসামা উপজেলা কমপ্লেক্সের চিকিৎসক ডাঃ হাফিজুর রহমান হারুণ, ডাঃ উম্মে কুলসুম চৈতী। 

উল্লেখ্য, ২০০৩ সাল থেকে প্রতি ঈদের পরদিন হেলথ্ ক্যাম্প পরিচালনা করা হলেও গত বছর থেকে স্তন ক্যান্সার স্ক্রিনিং অনুষ্ঠিত হয়ে আসছে। 

আব্দুর রহমান ফাউন্ডেশনের অনারারী পরামর্শক রেজাউল করিম জানান, এলাকার জনগণের মধ্যে স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি, বিভিন্ন রোগের বিষয়ে বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ গ্রহণের মাধ্যমে জটিল রোগ নির্ণয় ও পরবর্তীতে চিকিৎসা গ্রহণের নির্দেশনা প্রদান করা, বিশেষ করে দরিদ্র ও মহিলা জনগোষ্ঠির দোরগোড়ায় বিশেষজ্ঞ চিকিৎসকের চিকিৎসা সেবা পৌছানো আমাদের লক্ষ্য। 

ক্যাম্পে আগত রোগীর স্বজনরা জানান, আমরা এখানে এসে বড় বড় ডাক্তারের চিকিৎসা পাচ্ছি। তারা নিয়মিতভাবে হেলথ ক্যাম্প করার আহবান জানান।

এইচআর
 

Link copied!