Amar Sangbad
ঢাকা বুধবার, ০১ মে, ২০২৪,

গাংনীতে বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ পৌর ও উপজেলা কমিটি গঠিত

মেহেরপুর (গাংনী) প্রতিনিধি

মেহেরপুর (গাংনী) প্রতিনিধি

মে ৪, ২০২৩, ০৯:৩৩ পিএম


গাংনীতে বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ পৌর ও উপজেলা কমিটি গঠিত

মেহেরপুরের গাংনীতে বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ পৌর ও উপজেলা কমিটি গঠিত হয়েছে। বৃহস্পতিবার (০৪ এপ্রিল) গাংনী সরকারি ডিগ্রী কলেজে উপজেলার বিভিন্ন এলাকা হতে আগত সুধীবৃন্দের উপস্থিতিতে ব্যাপক আলোচনান্তে প্রস্তাব ও সমর্থনের মধ্য দিয়ে পৌর ও উপজেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়।

আলোচনার প্রথম অধিবেশনে গাংনী পৌর কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়। অধিবেশনে সভাপতিত্ব করেন গাংনী উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ সাধারণ সম্পাদক হাজী শফিক কামাল পলাশ।

সংক্ষিপ্ত আলোচনা শেষে প্রস্তাব ও সমর্থন গ্রহণের মধ্য দিয়ে কমিটিতে একরামুল হককে সভাপতি ও নুরুজ্জামান পাভেলকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক আগামী এক সপ্তাহের মধ্যে ৫১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটির ঘোষণা দিবেন মর্মে সিদ্ধান্ত গৃহীত হয়।

এ দিকে বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের উপজেলা পর্যায়ের দ্বিতীয় অধিবেশনের কার্যক্রম শুরু হয়। অধিবেশনে সভাপতিত্ব করেন গাংনী সরকারি ডিগ্রী কলেজের অধ্যক্ষ ও বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ উপজেলা সভাপতি মনিরুল ইসলাম।

সংক্ষিপ্ত আলোচনা শেষে প্রস্তাব ও সমর্থন গ্রহণের মধ্য দিয়ে কমিটিতে গাংনী সরকারী ডিগ্রী কলেজের  অধ্যক্ষ মনিরুল ইসলামকে সভাপতি ও গাংনী উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক হাজী শফি কামাল পলাশকে পুনরায় সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক আগামী এক সপ্তাহের মধ্যে ৫১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটির ঘোষণা দিবেন মর্মে সিদ্ধান্ত গৃহীত হয়।

গাংনী উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক হাজী শফি কামাল পলাশ এর সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন মেহেরপুর জেলা বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ সভাপতি ও মেহেরপুর সরকারি ডিগ্রী কলেজের সাবেক অধ্যক্ষ হাসানুজ্জামান মালেক। বিশেষ অতিথি ছিলেন মেহেরপুর সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ রফিকুল ইসলাম ও জেলা শিল্পকলা একাডেমী সাধারণ সম্পাদক সাইদুর রহমান।

এ সময় অধিবেশনে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি সিরাজুল ইসলাম মাষ্টার, জেলা আওয়ামী লীগের সাবেক কৃষি বিষয়ক সম্পাদক শহিদুল ইসলাম শাহ, জেলা আওয়ামী লীগের সাবেক মহিলা বিষয়ক সম্পাদিকা নুরজাহান বেগম, উপজেলা মুক্তিযোদ্ধা স্মৃতি পাঠাগারের সভাপতি ইয়াসিন রেজা, তেরাইল ডিগ্রি কলেজের প্রিন্সিপাল এম এম মাসুম উল হক মিন্টু, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মশিউর রহমান পলাশ, কাজিপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সাজ্জাদুল ইসলাম স্বপন, সাবেক ছাত্রলীগ নেতা আমজাদ হোসেন প্রমুখ। অধিবেশনে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আরএস
 

Link copied!