Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

যুদ্ধাপরাধে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেপ্তার

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

মে ৭, ২০২৩, ০৩:৪১ পিএম


যুদ্ধাপরাধে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেপ্তার

গাজীপুরের শ্রীপুর থেকে মানবতাবিরোধী অপরাধ মামলায় যুদ্ধাপরাধে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি আলিম উদ্দিনকে (৮৫) গ্রেপ্তার করেছে পুলিশের এন্টি টেরোরিজম ইউনিট। রোববার (৭ মে) বেলা সাড়ে ১১ টায় শ্রীপুর উপজেলার কাওরাইদ ইউনিয়নের বেলদিয়া গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়ে।

গ্রেপ্তার আলিম উদ্দিন ময়মনসিংহের গফরগাঁও উপজেলার পাগলা থানার সাদুয়া গ্রামের মৃত আব্দুল গফুর খানের ছেলে। সে শুক্রবার (৬ মে) বিকেলে ওই গ্রামে তার মেয়ের বাড়িতে বেড়াতে যায়।

এন্টি টেরোরিজম ইউনিটের ইন্সপেক্টর মো. ফজলে রহমান গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করে জানান, যুদ্ধাপরাধী আলিম উদ্দিন গফরগাঁও উপজেলার পাগলা থানার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি। সে দীর্ঘদিন ধরে পলাতক ছিল। গোপন সংবাদের মাধ্যমে বিভিন্ন তথ্য প্রযুক্তি ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পুলিশ শ্রীপুরের কাওরাইদে তার অবস্থানের বিষয়টি নিশ্চিত হয়। পরে শ্রীপুর উপজেলার কাওরাইদের বেলদিয়া গ্রামের তার মেয়ের বাড়িতে পুলিশের এন্টি টেরোরিজম ইউনিট, ময়মনসিংহের গফরগাঁও এবং গাজীপুরের শ্রীপুর থানা পুলিশ যৌথ অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে।

তার বিরুদ্ধে আন্তর্জাতিক অপরাধ দমন ট্রাইব্যুনালে মানবতাবিরোধী অপরাধের মামলা হয়। ওই মামলার বিচারিক কার্যক্রম শেষে অভিযোগ প্রমানিত হওয়ায় ২০১৭ সালের ১০ এপ্রিল আদালত তাকে যাবজ্জীবন সাজার রায় দেন। রায় ঘোষণার পর থেকে সে পলাতক ছিলো। পলাতক থাকা অবস্থায় সে বিভিন্ন এলাকায় থাকতো। গ্রেপ্তারের পর পুলিশের এন্টি টেরোরিজম ইউনিট তাকে ঢাকায় নিয়ে যায়।

এআরএস

Link copied!