Amar Sangbad
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪,

রাঙ্গামাটিতে প্রতিপক্ষের গুলিতে ইউপিডিএফের কালেক্টর নিহত

মহুয়া জান্নাত মনি, রাঙ্গামাটি

মহুয়া জান্নাত মনি, রাঙ্গামাটি

মে ১৪, ২০২৩, ০৩:৩৩ পিএম


রাঙ্গামাটিতে প্রতিপক্ষের গুলিতে ইউপিডিএফের কালেক্টর নিহত

রাঙ্গামাটি সদর উপজেলার মানিকছড়ির সাপছড়ি এলাকায় প্রতিপক্ষের গুলিতে ইউপিডিএফের কালেক্টর রুপান্ত চাকমা ওরফে লেজা চাকমা (৪৭) নিহত হয়েছেন। রোববার (১৪ মে) সকাল সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, সকাল সাড়ে ৮টার দিকে ইউপিডিএফ সদস্য রুপান্ত চাকমা ওরফে লেজা চাকমা সাংগঠনিক কাজে যাওয়ার সময় আগে থেকে ওঁৎ পেতে থাকা সশস্ত্র সন্ত্রাসী দল তাকে লক্ষ্য করে গুলি ছুড়ে। এতে ঘটনাস্থলেই তিনি নিহত হন। ঘটনার পর পরই সশস্ত্র সন্ত্রাসীরা মানিকছড়ি দক্ষিণ দিকে চলে যায়। তারা কোন দলের লোক ছিল তা কেউ নিশ্চিত করে বলতে পারেনি।

নিহত রুপান্ত চাকমা ওরফে লেজা চাকমার বাড়ি খাগড়াছড়ি দীঘিনালা উপজেলার মেরুং ইউনিয়নের ১নং ওয়ার্ডের শিমুলতলী গ্রামে বলে জানা গেছে। তার পিতার নাম লক্ষ্মী চন্দ্র চাকমা বলে জানা গেছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রাঙ্গামাটি কতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রফিকুল আমিন জানান, মানিকছড়ির সাপছড়িতে গোলাগুলির ঘটনার খবর পেয়েছি। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশের একটি টিম রওনা দিয়েছেন। তারা ঘটনাস্থলে যাওয়ার পর বিস্তারিত জানা যাবে।

এদিকে এই ঘটনার কথা স্বীকার করে হত্যাকাণ্ডের জন্য জেএসএসকে দায়ী করে নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ইউপিডিএফ। তবে এ হত্যাকাণ্ডের বিষয়ে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস) কোন বক্তব্য পাওয়া যায়নি।

এআরএস

 

Link copied!