Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

শিলাবৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষতি

কাউনিয়ায় ঘুর্ণিঝড়ে ২ শতাধিক বাড়ি ঘর লন্ডভন্ড

কাউনিয়া (রংপুর)প্রতিনিধি

কাউনিয়া (রংপুর)প্রতিনিধি

মে ১৬, ২০২৩, ০৮:০২ পিএম


কাউনিয়ায় ঘুর্ণিঝড়ে ২ শতাধিক  বাড়ি ঘর লন্ডভন্ড

কাউনিয়া উপজেলার বিভিন্ন গ্রামে সোমবার রাতের ঘুর্ণিঝড়ে ২ শতাধিক বাড়ীঘর লন্ডভন্ড হয়ে গেছে। খোলা আকাশের নীচে বসবাস করছে অনেক পরিবার। ঝড়ে গাছ ও টিনের ঘর পরে আহত হয়ে ৭ জন।  এছাড়াও শিলা বৃষ্টিতে উঠতি বোরো ধান,ভুট্টা, মরিচ, ঢ়েরষ,পাট সহ নানা ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। শত শত  গাছ উপরে ও ভেঙ্গে  পড়েছে। রংপুর -কুড়িগ্রাম মহাসড়কে বড় বড়  গাছ ভেঙ্গে পড়ায় রাত ১১ টা থেকে সাড়ে ১২ টা পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।  

পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা স্থানীয় লোকজনের সহায়তায় গাছ কেটে যানবাহন চলাচলের ব্যবস্থা করে দেয়। অপরদিকে বিদ্যুতের তারে গাছ পড়ে বিদ্যুতের তার ছিঁড়ে  সংযোগ বিছিন্ন হয়ে পড়েছে। রাত ১১ টার পর বিদ্যুৎ চলে যাওয়ার পর এ রিপোর্ট লেখা পর্যন্ত  সারা উপজেলায় বিদ্যুৎ সংযোগ  চালু করা সম্ভব হয়নি।

উপজেলার সারাই, হারাগাছ, শহীবাগ, টেপামধুপুর,বালাপাড়া  ইউনিয়নের উপর দিয়ে ঝড় বয়ে যায়।  এছাড়া ঝড়ে আহত হয়েছেন নাজিরদহ একতা ব্রীজ এলাকার  মৃত্যু সব্বুল মিয়ার স্ত্রী মেরাবজান(৭১) ও তার কন্যা মিনারা খাতুন (৩১) ভূতছাড়া গ্রামের নেজাব উদ্দিনের স্ত্রী নবীয়া বেগম(৩৮) সহ বিভিন্ন এলাকায় ৭ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মনোনীতা দাস ঝড়ে ক্ষতি গ্রস্থ এলাকা পরিদর্শন করেছেন। পরিদর্শন কালে তিনি বলেন সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানদের নিকট ঝড়ে ক্ষতিগ্রস্থ লোকজনের তালিকা চাওয়া হয়েছে। তালিকা পেলে জেলা প্রশাসকের কার্যালয়ে প্রেরণ করা হবে।

আরএস

Link copied!