Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

নাটোরে মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন কারাদন্ড

নাটোর প্রতিনিধি

নাটোর প্রতিনিধি

মে ১৬, ২০২৩, ০৮:৩৫ পিএম


নাটোরে মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন কারাদন্ড

নাটোরে হিরোইন বহনের দায়ে মাসুদ রানা নামের এক মাদক ব্যবসায়ীকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছে আদালত। সেই সাথে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। মামলার পলাতক অপর অভিযুক্ত মোতালেব হোসেনকে দুই বছর সশ্রম কারাদন্ড ও ৫ হাজার টাকা জরিমানার আদেশ দেওয়া হয়। 

মঙ্গলবার (১৬ মে) দুপুরে নাটোর সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শরীফ উদ্দীন এই রায় ঘোষণা করেন। দন্ডপ্রাপ্ত মাসুদ রানা রাজশাহীর গোদাগাড়ী থানার সমাজপুর গ্রামের আজিজার রহমানের ছেলে। আর দন্ডপ্রাপ্ত পলাতক মোতালেব হোসেন ময়মনসিংহ জেলার হালুয়াঘাট থানার রঘুনাথপুর গ্রামের মরেজ আলীর ছেলে।

আদালতের মামলা সুত্রে জানা যায়, ২০২২ সালরে ১৪ ফব্রেুয়ারি নিয়মিত চেক পোষ্টের অংশ হিসেবে নাটোর সদর উপজেলার নাটোর-রাজশাহী মহাসড়কের বনবলেঘড়িয়া পশ্চিম বাইপাসে গাড়ীতে তল্লাশী চালায় ডিবি পুলিশের একটি টিম। অভিযানকালে রাজশাহী থেকে ঢাকা গামী যাত্রীবাহী রজনীগন্ধা পরিবহনের একটি বাসে তল্লাশী করা হয়। এ সময় বাসের যাত্রী মাসুদ রানা ও তার পাশের সীটে বসা মোতালেবের গতবিধিি সন্দেহ হলে তাদের দহে তল্লাশী করে। 

তল্লাশীকালে মাসুদ রানার জ্যাকেটের পকেট থেকে ৩০ গ্রাম হিরোইন উদ্ধার ও তাকে আটক করা হয়। এ সময় মোতালেব পালিয়ে যায়। পরে আটককৃত মাসুদ রানা ও মোতালেব হোসেনের নামে মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা দায়ের করে থানায় সোর্পদ করা হয়। 

আদালতের বিচারক মামলার স্বাক্ষ্য প্রমান গ্রহণ শেষে মাসুদ রানাকে যাবজ্জীবন কারাদন্ড ও ২০ হাজার টাকা জরমিানা এবং পলাতক মোতালেব হোসেনকে দুই বছররে কারাদন্ড ও ৫ হাজার টাকা জরিমানার আদেশ দেন। রায় ঘোষণার সময় মাসুদ রানা আদালতে উপস্থিত ছিলেন।

আরএস
 

Link copied!