Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

নওগাঁয় হত্যা মামলায় একজনের যাবজ্জীবন

নওগাঁ প্রতিনিধি

নওগাঁ প্রতিনিধি

মে ১৭, ২০২৩, ০৯:১৩ পিএম


নওগাঁয় হত্যা মামলায় একজনের যাবজ্জীবন

নওগাঁয় হত্যা মামলায় মোফাজ্জল হোসেন মোফা (৫৭) নামে একজনের যাবজ্জীবন কারাদন্ড ও ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের সশ্রম কারাদন্ডের আদেশ দেয়া হয়েছে। তিনি নওগাঁ সদর উপজেলার গোয়ালী গ্রামের মৃত তাছির উদ্দিনের ছেলে। এই মামলায় অভিযোগ প্রমাণিত না হওয়ায় শুকুর আলী ও মোরশেদ আলী নামে অপর দুই আসামীকে বেকসুর খালাস দেয়া হয়।

বুধবার (১৭ মে) দুপুরে নওগাঁর অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মোখলেছুর রহমান এ রায় ঘোষণা করেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত সরকারি কৌসুলি আব্দুল বাকী বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণে প্রকাশ, ২০০৫ সালের ৩১ ডিসেম্বর সন্ধ্যায় মোফাজ্জল হোসেন মোফাসহ কয়েকজন নওগাঁ সদর উপজেলার সরাইল গ্রামের যুবক নয়নকে (২০) বাড়ি থেকে ডেকে যায়। ওই রাতে নয়ন আর বাড়ি ফেরেননি। পরদিন সকালে স্থানীয়রা পাশর্^বর্তী আন্ধারকোটা গ্রামের মাঠে গাছের নিচে একটি বস্তায় দুই পা বেরিয়ে থাকা মরদেহ পড়ে থাকতে দেখে খবর দিলে নয়নের মা পরিনা বেওয়া সেখানে ছুটে গিয়ে সেটি ছেলের মরদেহ বলে শনাক্ত করেন। পরে পুলিশ মরদেহ উদ্ধার করে। মরদেহের গলায় ফাঁস লাগানো ও শরীরে আঘাতের চিহ্ন ছিল। এ ঘটনায় পরিনা বেওয়া বাদী হয়ে মোফাজ্জল হোসেন মোফাসহ অজ্ঞাতপরিচয় আরও দুজনকে আসামি করে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ শুনানি শেষে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় বিজ্ঞ বিচারক রায় ঘোষণা করেন।

মামলায় আসামীপক্ষের আইনজীবী এ্যাডভোকেট মিজানুর রহমান বলেন, ‘‘এ রায়ের বিরুদ্ধে আমরা উচ্চ আদালতে যাবো। সেখানে ন্যায় বিচার পাবো বলে আশা করছি।

আরএস

 

Link copied!