Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

ত্রিশালে চুরির গরুসহ গ্রেপ্তার ৩

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি

জুন ১০, ২০২৩, ০৪:৫৪ পিএম


ত্রিশালে চুরির গরুসহ গ্রেপ্তার ৩

ময়মনসিংহের ত্রিশালে বালিপাড়া ইউনিয়নের চরমাদাখালী নতুনচর গ্রামে সন্ত্রাসী ও মাদক কারবারি মনিরকে চুরি করা গরু ও তিন সহযোগীসহ গ্রেপ্তার করেছে ত্রিশাল থানা পুলিশ।

ত্রিশাল থানা পুলিশ সুত্রে জানাযায়, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার রাতে চরমাদাখালী নতুনচর গ্রামের পলাতক আসামী আনিছুর রহমানের বাড়িতে অভিযান চালায় পুলিশ। অভিযানে মনিরসহ একটি গরু ও তিন সহযোগীকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন-মনির হোসেন তার সহযোগী এনামুল হক, রুবেল মিয়া, শহিদ মিয়া। তাদের গরু চুরির মামলা দিয়ে কোর্টে চালান দেয়া হয়েছে। এ মামলায় ছয় জনের নামসহ অজ্ঞাত ৪/৫ কে আসামী করা হয়েছে।

স্থানীয়রা জানান, মনির এলাকার কুখ্যাত সন্ত্রাসী। সে জমি দখলসহ দিনে দুপুরে মানুষের জিনিস পত্র চুরি করে। সে মাদকের ব্যবসা করে যুবসমাজ নষ্ট করছে। কেউ প্রতিবাদ করলে তার বাহিনী দিয়ে তার উপর অত্যাচার চালায়। তার অত্যাচারে আমরা আমরা গ্রামবাসী অতিষ্ঠ।

মনির বাহিনীর কারনে আমরা সব সময় আতংকে থাকি। তার বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে। বছর খানেক আগে পুলিশ তাকে গ্রেপ্তার করে। অনেকদিন জেলখেটে আসার পর এখন আবার সে আগের চেয়ে বেশী ত্রাস সৃষ্টি করছে। সামনে কোরবানীর ঈদ গরু, ছাগল নিয়ে চিন্তায় থাকি কখন যেন নিয়ে যায়। মনির ও তার সহযোগী গ্রেপ্তার হওয়ার পর এখন এলাকায় শান্তি বিরাজ করছে। আমরা তার কঠিন শাস্তি দাবী করি।

উল্লেখ্য: ২০২২ সালে সন্ত্রাসী মনিরকে গ্রেপ্তার করার জন্য স্থানীয় শতাধিক বাসিন্দা মানববন্ধন ও বিক্ষোভ করেন। কয়েকদিন পর পুলিশের কাছে গ্রেপ্তার হয় সন্ত্রাসী মনির। তখন এই আনন্দে স্থানীয়রা মিষ্টি বিতরন করেন।

স্থানীয় মেম্বার আনোয়ার হোসেন বলেন, চরমাদাখালী গ্রাম দুর্ঘম এলাকা হওয়ায় কোন যোগাযোগ ব্যবস্থা না থাকায় ১০ কিলো সড়ক পথ পাড়ি দিয়ে ঐ এলাকায় যেতে হয়। প্রশাসনের পক্ষেও মনির কে ধরতে চেষ্টা করা হলেও সহজ হয়না।  সন্ধ্যার পর মনির এ এলাকা রাজত্য করে। 

ইদানীং সে ব্যাপক হারে গরু চুরি করছে। তার সহযোগী এনামুল নৌকার ঘাটের মাঝি প্রশাসনের লোক আসলেই সে মনিরকে খবর জানাই। এতে মনির সহজেই পালিয়ে যায়। সে এলাকায় মাদকের ব্যবসায়েও জড়িত। পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তার সহযোগীসহ গ্রেপ্তার করে। মনিরের অত্যাচারে একাবাসী অতিষ্ঠ।

মামলার বাদী ত্রিশাল থানার এসআই আনিছুর রহমান বলেন, আমার কাছে গোপন সংবাদ আসে চরমাদাখালী নতুনচর গ্রামের পলাতক আসামী আনিছুর রহমানের বাড়িতে চুরি করা গরু বিক্রি হবে। ওসি সাহেবকে অবগত করে শুক্রবার মধ্য রাতে অভিযান পরিচালনা করি। ঐ অভিযানে গরুসহ চার আসামীকে গ্রেপ্তার করি।

ত্রিশাল থানার অফিসার ইনচার্জ মোঃ মাইন উদ্দিন বলেন, মনির হোসেন একাধিক মামলার আসামী। মনির সহ বেশ কয়েকজন গরু চুরির সাথে সক্রিয়ভাবে জড়িত। গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার রাতে চরমাদাখালী নতুনচর থেকে মনিরসহ চারজনকে গ্রেপ্তার করতে সামর্থ হয়। পলাতক আসামীদের গ্রেপ্তার তৎপরতা অব্যাহত রয়েছে। তাদেরকে গরু চুরির মাললা দিয়ে কোর্টে চালান দেয়া হয়েছে।

এইচআর

Link copied!