Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

খুলনা-বরিশাল দুই সিটিতেই এগিয়ে নৌকা

মো. মাসুম বিল্লাহ

জুন ১২, ২০২৩, ০৭:১৮ পিএম


খুলনা-বরিশাল দুই সিটিতেই এগিয়ে নৌকা

খুলনা ও বরিশাল দুই সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে বেসরকারি প্রাথমিক ফলাফলে আওয়ামী লীগের প্রার্থীরা এগিয়ে আছেন। খুলনায় আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী তালুকদার আবদুল খালেক এগিয়ে আছেন। আর বরিশালে এগিয়ে নৌকার প্রার্থী আবুল খায়ের আবদুল্লাহ খোকন সেরনিয়াবাত।

দুই সিটিতেই আওয়ামী লীগের প্রার্থীদের নিকটতম প্রতিদ্বন্দ্বী ইসলামী আন্দোলনের প্রার্থীরা। খুলনায় ইসলামী আন্দোলন বাংলাদেশের হাতপাখা প্রতীকের প্রার্থী মো. আব্দুল আউয়াল। আর বরিশালে হাতপাখার প্রার্থী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম।

দুই সিটির মধ্যে খুলনা সিটি করপোরেশনে মোট ভোটার ৫ লাখ ৩৫ হাজার ৫২৮ জন এবং বরিশাল সিটি করপোরেশনের ২ লাখ ৭৬ হাজার ২৯৪ জন।

খুলনায় মোট ভোট কেন্দ্র ২৮৯টি। এ পর্যন্ত পাওয়া ৭৫টি কেন্দ্রের বেসরকারি প্রাথমিক ফলাফলে নৌকার তালুকদার আবদুল খালেক পেয়েছেন ৩৫ হাজার ৫৪০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হাতপাখার মো. আব্দুল আউয়াল পেয়েছেন ৯ হাজার ৫০৭ ভোট। আর জাতীয় পার্টির প্রার্থী শফিকুল ইসলাম পেয়েছেন ৩ হাজার ৪৫৭ ভোট।

বরিশাল সিটিতে মোট ভোটকেন্দ্রের সংখ্যা ১২৬টি। এর মধ্যে ২০টি কেন্দ্রের রিটার্নি অফিসারের ঘোষিত আনুষ্ঠানিক ফলাফলে নৌকা আবুল খায়ের আবদুল্লাহ পেয়েছেন ১২ হাজার ৭৮৭ ভোট। আর ইসলামী আন্দোলনের মো. ফজলুল করিম পেয়েছেন ৩ হাজার ১০৪ ভোট।

আরএস

Link copied!