Amar Sangbad
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪,

মঠবাড়িয়ায় পৌরসভা নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন পত্র দাখিল

মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি

মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি

জুন ১৮, ২০২৩, ০৫:৫১ পিএম


মঠবাড়িয়ায় পৌরসভা নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন পত্র দাখিল

পিরোজপুরের মঠবাড়িয়া পৌরসভায় নির্বাচনে মনোনয়ন পত্র জমাদানের শেষ দিন রোববার উৎসব মুখর পরিবেশে মেয়র পদে ৭ জন মনোনয়ন পত্র জমা দিয়েছে। তারা হলেন- বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত (নৌকা প্রতীক) প্রার্থী পৌর আ.লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ আফজাল হোসেন। 

আ.লীগ মনোনয়ন বঞ্চিত সাবেক পৌর প্রশাসক মোঃ আজিজুল হক সেলিম মাতুব্বর (বিদ্রোহী), উপজেলা যুবলীগ সাবেক সভাপতি মো. শাকিল আহম্মেদ নওরোজ (স্বতন্ত্র) ও বাংলাদেশের কংগ্রেস পাটি মনোনীত মোঃ গোলাম মোস্তফা (ডাব প্রতীক), সাবেক জেলা পরিষদ সদস্যা সাবিনা ইয়াসমিন (স্বতন্ত্র), উপজেলা যুবলীগ সহ সভাপতি মোঃ নাসির হোসেন মাতুব্বর (স্বতন্ত্র) ও নকীব আহম্মেদ (স্বতন্ত্র)।

পৌরসভার ৯ টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৪২ জন মনোনয়ন পত্র জমা দিয়েছে। এর মধ্যে ১ ও ৮ নং ওয়ার্ডে সরাসরি কাউন্সিলর পদে প্রার্থী হয়েছেন ২ নারী। তারা হলেন- রেক্সনা ইসলাম মিথিলা এবং ফাহিমা আক্তার।
সংরক্ষিত আসনে মনোনয়ন পত্র জমা দিয়েছে ১১ জন নারী মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

মঠবাড়িয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারি রিটানিং অফিসার মোঃ নাজমুল হোসেন বলেন, মেয়র পদে ৭ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছে। এর মধ্যে ৪ জন মঠবাড়িয়ায় এবং ৩ জন পিরোজপুর জেলা নির্বাচন অফিসে মনোনয়ন পত্র জমা দিয়েছে। ১৯ জুন সোমবার বাছাই করা হবে। ২৫ জুন রোববার রয়েছে প্রার্থীতা প্রত্যাহরের শেষ দিন এবং প্রতীক বরাদ্দ। আগামী ১৭ জুলাই ইভিএম পদ্দতিতে নির্বাচণ অনুষ্ঠিত হবে। নির্বাচণ অবাদ, সুষ্ঠ ও নিরপেক্ষ করার জন্য সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

আরএস

 

Link copied!