Amar Sangbad
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪,

দেবিদ্বার পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র জমা দিয়েছেন প্রার্থীরা

দেবিদ্বার (কুমিল্লা) প্রতিনিধি

দেবিদ্বার (কুমিল্লা) প্রতিনিধি

জুন ১৮, ২০২৩, ০৬:০৬ পিএম


দেবিদ্বার পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র জমা দিয়েছেন প্রার্থীরা

দীর্ঘ প্রায় ২২ বছর পর আগামী  ১৭ জুলাই অনুষ্ঠিতব্য কুমিল্লার দেবিদ্বার পৌরসভা নির্বাচনের জন্য মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেওয়ার সময়সীমা শেষ হয়েছে রবিবার। 

এতে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করতে ১৩ জন সাধারণ কাউন্সিলর পদে ৭৬ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৮ মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর আগে নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করতে মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন ১৫ জন প্রার্থী। এদের মধ্যে উপজেলা যুবলীগের সভাপতি আবুল কাশেম ওমানী ও ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মো. ফয়জুল ইসলাম মনোনয়নপত্র জমা দেননি।  

৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৮৪ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন। তাদের মধ্যে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৭৬ জন। আর সংরক্ষিত নারী আসনের কাউন্সিলর পদে ১৯জন মনোনয়নপত্র সংগ্রহ করলেও জমা দিয়েছন ১৮জন।

দেবিদ্বার উপজেলার নির্বাচন কার্যালয়ের সহকারি রির্টানিং কর্মকর্তা মো.আলতাফ হোসেন এসব তথ্য নিশ্চিত করে বলেছেন মেয়র পদে ১৫ জন প্রার্থী মনোনয়ন ফরম নিয়েছিলেন এদের মধ্যে দুইজন ছাড়া বাকি সবাই মনোনয়নফরম জমা করেছেন। আগামীকাল সোমবার (আজ) বাছাই করা হবে। 

দলীয় প্রার্থীদের মধ্যে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য মনোনয়নপত্র জমা দিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা জাফরগঞ্জ মীর আবদুল গফুর কলেজের সহকারি অধ্যাপক মো. সাইফুল ইসলাম শামীম।  

স্বতন্ত্র প্রার্থী হিসেবে মেয়র পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন যুগান্তর কুমিল্লার ব্যুরো চিফ সাংবাদিক মো. আবুল খায়ের, বিএনপি নেতা শাহজাহান মোল্লা, উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক হাজী মোসলেহ উদ্দিন মানিক, ব্যবসায়ী শরিফুল ইসলাম সুমন, সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাসার, ব্যবসায়ী ছায়েদুর রহমান সবুর, এম.এ কাইইয়ুম ভূঁইয়া,  মোহাম্মদ সাইফুল ইসলাম সরকার, মো. আবুল কাশেম, এম গোলাম জাহাঙ্গীর স্বপন, মো. কাউছার হায়দার এবং ছিদ্দিকুর রহমান সরকার। 

২০০২ সালের ১৫সেপ্টেম্বর দেবিদ্বার উপজেলার সদর ইউনিয়ন এবং গুনাইঘর উত্তর, গুনাইঘর দক্ষিণ ও সুবিল ইউনিয়নের কয়েকটি গ্রাম নিয়ে দেবিদ্বার পৌরসভা প্রতিষ্ঠিত হয়। এর ২২ বছর পর গত ৩১ মে দেবিদ্বার পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা হয়। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১৭ জুলাই ইভিএমে ভোট গ্রহণ

অনুষ্ঠিত হবে। ১৮ জুন ছিল মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। দেবিদ্বার পৌরসভায় বর্তমানে ভোটার ৪৪ হাজার ৫৮৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২২ হাজার ৪৯৮ ও নারী ভোটার ২২ হাজার ৮৯ জন।

আরএস

 

Link copied!