Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

রোহিঙ্গা ক্যাম্পে দু‍‍’গ্রুপের গোলাগুলিতে যুবক নিহত

উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি

উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি

জুন ১৯, ২০২৩, ০১:০০ পিএম


রোহিঙ্গা ক্যাম্পে দু‍‍’গ্রুপের গোলাগুলিতে যুবক নিহত

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে দুই গ্রুপের গোলাগুলির ঘটনায় ইমান হোসেন (১৮) নামের এক যুবক নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও একজন।

সোমবার (১৯ জুন) সকাল সাড়ে ৭টার দিকে উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্প ৮ ওয়েস্ট এর এ/১৪-১৫ ব্লকে এ গুলাগুলির ঘটনা ঘটে। আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আরসা ও আরএসও’র সন্ত্রাসী দল এ ঘটনা ঘটিয়েছে বলে দাবি ক্যাম্পবাসীর।
নিহত ইমান হোসেন (১৮) বালুখালী রোহিঙ্গা ক্যাম্প-১০ ব্লক এফ/১৪ ব্লকের বাসিন্দা সিরাজ হোসেনের পুত্র এবং আহত যুবক একই ক্যাম্পের এফ/১৭ ব্লকের বাসিন্দা আজিজুর রহমানের পুত্র মোহাম্মদ নুর (৪৭)।

ক্যাম্প সূত্রে জানা যায়, সোমবার সকাল সাড়ে ৭টার দিকে উখিয়ার বালুখালী রোহিঙ্গা শিবিরের ক্যাম্প-৮ ইস্ট এর এ/১৪ ও ১৫ ব্লকে আরসা ও আরএসও সদস্যদের মধ্যে গোলাগুলি হয়। গোলাগুলিতে উভয় গ্রুপ মিলে আনুমানিক ২০-২৫ রাউন্ড গুলি বিনিময় করে। উক্ত গোলাগুলিতে ইমান হোসেন ও মোহাম্মদ নুর গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হলে তাকে উদ্ধার করে ক্যাম্প-৯ এর আইএমও হাসপাতালে নেওয়ার পর সেখানে ইমান হোসেনের মৃত্যু হয় এবং মোহাম্মদ নুর চিকিৎসাধীন অবস্থায় আছেন।

উখিয়ার থানার ওসি শেখ মোহাম্মদ আলী জানান, সকালে রোহিঙ্গা ক্যাম্প দুই সন্ত্রাসী গ্রুপের মাঝে গোলাগুলির ঘটনায় এক রোহিঙ্গা মারা গেছে বলে খবর পেয়েছি। তবে কারা- কি কারণে এ খুনের ঘটনা ঘটিয়েছে তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে- আশ্রয় শিবিরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ ঘটনা ঘটেছে। জড়িতদের গ্রেপ্তারে পুলিশ ও এপিবিএন কাজ করছে।

এর আগে শনিবার রাত ১০টার দিকে উখিয়ার কুতুপালং ক্যাম্প-২ ইস্ট এর ডি/৯ ব্লকে সাব মাঝিকে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা। নিহত নুর হোসেন ভুট্টো (৪২) কুতুপালং ক্যাম্প-২ ইস্ট এর ডি/৯ ক্যাম্পের আবদুস শুক্কুরের ছেলে। তিনি ওই ক্যাম্পের সাব মাঝি হিসাবে দায়িত্ব পালন করতেন।

আরএস

Link copied!