Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

শ্যামনগর চুনানদীর বেড়িবাঁধে ফাঁটল

শ্যামনগর (সাতক্ষীরা) প্রতিনিধি

শ্যামনগর (সাতক্ষীরা) প্রতিনিধি

জুলাই ৭, ২০২৩, ০৫:৫৩ পিএম


শ্যামনগর চুনানদীর বেড়িবাঁধে ফাঁটল

শ্যামনগর উপকূলের চুনানদীর বেড়িবাঁধে ফাঁটল দেখা দিয়েছে। গত বৃহস্পতিবার বুড়িগোয়ালিনি ইউনিয়নের কলবাড়ি বাজারে পাশে চুনানদীর বাঁধে অতিরিক্ত জোয়ারের ফলে এ ফাঁটল দেখতে পায় স্থানীয়রা।

ফাঁটল দেখার পর থেকে আতঙ্ক বিরাজ করছে গোটা এলাকায়। দ্রুত সময়ের মধ্যে ব্যবস্থা না নেয়া হলে যেকোন সময় বাঁধ ভেঙে বিলিন হয়ে যাবে কয়েকটি গ্রাম।

নদী ভাঙনের পর বার বার ঘুরে দাঁড়ানোর চেষ্টা করলেও টেকসই বাঁধ না থাকায় প্রতিবছর বাঁধ ভাঙনের ভয়ে দিন পার করতে হয় স্থানীয়দের।

তবে চুনানদীর যে স্থানে ফাঁটল দেখা দিয়েছে সেখানে আগে থেকে ঘের ব্যবসায়ীদের পানি তোলার জন্যে একটি মিনি স্লুইচ গেট ছিলো বিষয়টি পাউবোর কর্মকর্তাদের অবগত করলে গেটটি বন্ধ করে দেন। কিন্তু অসাধু ঘের ব্যবসায়ীরা রাতের আধারে সেখান থেকে পুনরায় পানি তোলার জন্য পাইপ বসায় যার কারণে অতিরিক্ত জোয়ারের ফলে এই ফাঁটল দেখা দিয়েছে।

স্থানীয় রুস্তম আলি বলেন, হঠাৎ দেখি আগে যে জায়গায় পুরাতন গেট ছিলো সেখানে ফাঁটল দেখা যাচ্ছে। যদি দ্রুত সময়ের মধ্যে ব্যবস্থা নেয়া না হয়, তাহলে আমরা আবার নদী ভাঙনে ভেসে যাবো।

বুড়িগোয়ালিনি ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম বলেন, বিষয়টা জানতে পেরে পাউবো কর্মকর্তাকে অবগত করেছি। শ্যামনগরের দায়িত্বে থাকা এসডিও জাকির হোসেন বলেন, দ্রুত সময়ের মধ্যে ব্যাবস্থা গ্রহণের জন্য লোক পাঠিয়েছি।

শ্যামনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (রুটিন দায়িত্ব) থাকা সহকারী কমিশনার আসাদুজ্জামান বলেন, পাউবো কর্মকর্তাদের  দ্রুত ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছি।

এইচআর

Link copied!