Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

নান্দাইলে ভিক্ষুক কর্মসংস্থানের লক্ষ্যে দোকান ঘর মালামাল ও নগদ অর্থ বিতরণ

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি

জুলাই ১৯, ২০২৩, ০৬:০০ পিএম


নান্দাইলে ভিক্ষুক কর্মসংস্থানের লক্ষ্যে দোকান ঘর মালামাল ও নগদ অর্থ বিতরণ

ময়মনসিংহের নান্দাইলে উপজেলা সমাজ সেবা কার্যালয়ের উদ্যোগে ভিক্ষুক পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থান কর্মসূচীর আওতায় তিনজন ভিক্ষুককে তিনটি দোকান ঘর, নিত্য প্রয়োজনীয় মালামাল ও নগদ অর্থ বিতরণ করা হয়। পাশাপাশি উপজেলার ১৬ জন অসহায় দুস্থ রোগীদের হাতে নগদ ৮ লাখ টাকার চেক হস্তান্তর করা হয়েছে। 

বুধবার (১৯ জুলাই) উপজেলা সদর উপজেলা প্রশাসনিক ভবনের সামনে উক্ত বিতরণ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি নান্দাইল আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ¦ মো. আনোয়ারুল আবেদীন খান তুহিন। 

উপজেলা সমাজ সেবা অফিস সূত্রে জানাগেছে, ১ লাখ ৮৪ হাজার ৫০০ টাকা ব্যয়ে তিনজন ভিক্ষুককে দোকান ঘর ও দোকানের মালামাল সহ নগদ ৫ হাজার টাকা করে মোট ১৫ হাজার টাকা প্রদান করা হয় এবং ১৬জন ক্যান্সার ও কিডনী রোগে আক্রান্ত রোগীদের হাতে জনপ্রতি নগদ ৫০ হাজার টাকার চেক বিতরণ করা হয়। 

এসময় উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. মনোয়ারা জুয়েল, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মো. ইনসান আলী, উপজেলা কৃষি অফিসার মোহাম্মদ আনিসুজ্জামান, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আবুল ফয়েজ সহ উপকারভোগীরা উপস্থিত ছিলেন। দোকানঘর প্রাপ্ত ভিক্ষুক রাবিয়া আক্তার জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার এই দোকানঘর পেয়ে আমি খুব খুশী। আমার এতিম সন্তানদেরকে নিয়ে মানুষের বাড়ি বাড়ি না ঘুরে, এ দোকান দিয়েই এখন সংসার চালাতে পারবো। শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞ, আমরার এমপি’র প্রতিও কৃতজ্ঞ। আল্লাহ তাদের দীর্ঘ হায়াত দান করুক। 

এ বিষয়ে প্রধান অতিথি সংসদ সদস্য আলহাজ মো. আনোয়ারুল আবেদীন খান তুহিন বলেন, একমাত্র আওয়ামীলীগ সরকারের আমলেই দেশ ও সাধারন জনগণের উন্নয়ন হয়। ‘ভিক্ষুকমুক্ত বাংলাদেশ গড়া’ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গিকার বাস্তবায়নে আমরা শুধুমাত্র কাজ করে যাচ্ছি।

আরএস


 

Link copied!