Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

সিআইডির জালে জ্বীনের বাদশার তিন প্রতারক আটক

যশোর প্রতিনিধি

যশোর প্রতিনিধি

আগস্ট ৩, ২০২৩, ০৪:৩১ পিএম


সিআইডির জালে জ্বীনের বাদশার তিন প্রতারক আটক

যশোর সিআইডির জালে ধরা পড়েছে জ্বীনের বাদশা প্রতারক চক্রের ৩ সদস্য। বুধবার (২ আগস্ট) বিকেলে ঢাকার আশুলিয়া থেকে তাদের আটক করা হয়। 

বৃহস্পতিবার (৩ আগস্ট) দুপুরে যশোর সিআইডি কার্যালয়ে প্রেসব্রিফিং এ তথ্য জানান সিআইডি যশোরের পুলিশ সুপার মহিউদ্দিন আহমেদ।

আটককৃতরা হচ্ছেন- ভোলা জেলার বোরহানউদ্দিন উপজেলার ফুলগাছিয়া গ্রামের আঙ্গুর শিকদারের ছেলে ফখরুল ইসলাম (৩৫), তার স্ত্রী সুমি (৩০) ও সহযোগী রংপুরের মিঠাপুকুর উপজেলার ভূতবানা গ্রামের আব্দুস সামাদের ছেলে আলিফ মিয়া (২০)।

যশোর শহরের কাঠ ব্যবসায়ী আবুল হোসেন পাবনার কিছু ব্যবসায়ীর সঙ্গে ব্যবসা করতেন। এতে তার ৪ লাখ টাকা আটকা পড়ে যায়। ওই টাকা উঠাতে ব্যর্থ হয়ে মানসিকভাবে ভেঙে পড়েন তিনি। এরপর একটি বেসরকারি টেলিভিশনে টাকা উদ্ধারের সহায়তার বিজ্ঞাপন দেখে তাদের নাম্বারে ফোন দেন। নির্দেশনা মতে দুই হাজার টাকাও দেন। এরপর ওই মোবাইল থেকে ফোন করে আবুল হোসেনকে পাওনা চার লাখ টাকা উদ্ধারের পাশাপাশি জ্বীনের মাধ্যমে আরও ১৩ কোটি ৭২ লাখ টাকা অর্জনের প্রলোভন দেখান। ওই প্রলোভেনে পড়ায় জ্বীনের বাদশা প্রতারক চক্র তার কাছ থেকে ১২ লাখ টাকা হাতিয়ে নিয়ে মোবাইল বন্ধ করে দেয়। যখন বুঝতে পারেন তিনি প্রতারণার শিকার হয়েছেন, তারপরে আইনের আশ্রয় নেন। সর্বশেষ সিআইডি পুলিশ তথ্যপ্রযুক্তির মাধ্যমে জ্বীনের বাদশা প্রতারক চক্রের হোতা ফখরুল ইসলাম, তার স্ত্রী সহ তিনজনকে আটক করেছে।

সিআইডি যশোরের পুলিশ সুপার জানান, আটকৃতরা স্বর্ণের কলসিতে ১৩ কোটি টাকা পাইয়ে দেয়ার প্রলোভন দিয়েছিলো। মামলাটা হাতে আসার পর তারা গুরুত্ব দিয়ে তদন্ত করে প্রতারক চক্রকে আটক করতে সক্ষম হয়েছেন। তাদের বিরুদ্ধে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

এআরএস

Link copied!