Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

আলমডাঙ্গায় মিষ্টির দোকানে জরিমানা ও বন্ধের নির্দেশ

চুয়াডাঙ্গা প্রতিনিধি

চুয়াডাঙ্গা প্রতিনিধি

আগস্ট ৭, ২০২৩, ০৪:০৬ পিএম


আলমডাঙ্গায় মিষ্টির দোকানে জরিমানা ও বন্ধের নির্দেশ

চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার অধিকারী মিষ্টান্ন ভান্ডারকে ৫০ হাজার টাকা জরিমানা ও কারখানাটি ৭দিন বন্ধের নির্দেশ দিয়েছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

সোমবার (৭ আগস্ট) দুপুরে আলমডাঙ্গা উপজেলার হাইরোড ও চারতলা মোড় এলাকায় অভিযান চালিয়ে মিষ্টির কারখানাসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্যের প্রতিষ্ঠানে তদারকি করার সময় এ জরিমানা করা হয়।

অধিদফতরের উপ-পরিচালক মোহা. সজল আহম্মেদ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, চারতলা মোড়ে মেসার্স অধিকারী মিষ্টান্ন ভান্ডারের কারখানায় অভিযান পরিচালিত হয়। এসময় দেখা যায় অস্বাস্থ্যকর নোংরা ও দুর্গন্ধযুক্ত পরিবেশে দই মিষ্টি ও খাবার তৈরি হচ্ছে।

কারখানার মধ্যে নোংরা টয়লেটে কর্মচারীদের হাত ধোয়ার ব্যবস্থা নেই। আগের দিনের বাসি রস মিষ্টিতে পরে আছে শত শত মাছি। এছাড়া মাটির দইয়ের পাতিলে ভোক্তাদের ৫০০ থেকে ৬০০ গ্রাম পর্যন্ত ঠকানোর প্রমাণ পাওয়া গেছে। এছাড়া ফ্রিজের দই রসমালাইয়ে মানা হচ্ছে না মোড়কিকরণ বিধি।

এসমস্ত অপরাধে প্রতিষ্ঠানটির মালিক শ্রী হারান অধিকারীকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৩ ও ৪৬ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় পোকামাকড় মিশ্রিত বাসি রস-মিষ্টি ফেলে নষ্ট করা হয় এবং প্রতিষ্ঠানটির কারখানাটি পরিষ্কার পরিচ্ছন্নতা ও পরিবেশ উন্নয়নের জন্য ৭ দিন বন্ধের নির্দেশ দেওয়া হয়।

অভিযানে সার্বিক সহযোগিতায় ছিলেন এসআই তারিফ এর নেতৃত্বে আলমডাঙ্গা থানা পুলিশের একটি টিম। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

এইচআর
 

Link copied!