Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

চুয়াডাঙ্গায় মাদক মামলায় ২ জনের যাবজ্জীবন

মো. মাসুম বিল্লাহ

আগস্ট ৯, ২০২৩, ০৭:৩৩ পিএম


চুয়াডাঙ্গায় মাদক মামলায় ২ জনের যাবজ্জীবন

এক যুগ পর চুয়াডাঙ্গায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় ২ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে ৩ মাসের বিনাশ্রম করাদণ্ড দেয়া হয়।

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার ভালাইপুর গ্রামের আজিত মণ্ডলের ছেলে আয়ুব আলি।

বুধবার (৯ আগস্ট) দুপুর সাড়ে ৩টার দিকে চুয়াডাঙ্গা অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক মো. মাসুদ আলী একজন আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। অন্য জন পালাতক রয়েছে। বিকেলে তাদের পুলিশ প্রহরায় চুয়াডাঙ্গা জেলা কারাগারে নেয়া হয়।

সাজাপ্রাপ্তরা হলেন- চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার ভালাইপুর গ্রামের আজিত মণ্ডলের ছেলে আয়ুব আলি ও একই গ্রামের সিদ্দিক আলির ছেলে অহিদুল ইসলাম।

মামলার বিবরণ সূত্রে জানা যায়, ২০১১ সালের ৩০ অক্টোবর সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে আলমডাঙ্গা থানা পুলিশের একটি দল মাদকদ্রব্য উদ্ধার অভিযান পরিচালনার জন্য উপজেলার ভালাইপুর গ্রামের বাসস্ট্যান্ড এলাকায় অবস্থান নেয়। এ সময় বাসস্ট্যান্ড এলাকায় দুই জন ব্যক্তি সন্দেহজনক অবস্থায় ঘোরাফেরা করছিল। পুলিশ তাদের আটকের পর দেহ তল্লাশি করে লুঙ্গির কোমরে পলিথিন ব্যাগে মোড়ানো ৪০ পিস নিষিদ্ধ প্যাথিডিন উদ্ধার করে।

এ ঘটনায় আলমডাঙ্গা থানার এসআই শরিফুল ইসলাম বাদী হয়ে দুই জনের নাম উল্লেখ করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করেন।

মামলার তদন্ত কর্মকর্তা আলমডাঙ্গা থানার এসআই মহব্বত আলী তদন্ত শেষে ২০১১ সালের ৭ ডিসেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

বুধবার দুপুরে ১২ জন সাক্ষীর মধ্যে ৫ জনের সাক্ষ্যগ্রহণ শেষে চুয়াডাঙ্গা অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক মো. মাসুদ আলী আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। রায়ে দুই জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন বিচারক। একই সঙ্গে ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়। রায় ঘোষাণার সময় অহিদুল ইসলাম পলাতক ছিলেন।

আরএস

Link copied!