Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

ঝিনাইগাতীতে বেহাল রাস্তায় জনদুর্ভোগ

ঝিনাইগাতী (শেরপুর) প্রতিনিধি

ঝিনাইগাতী (শেরপুর) প্রতিনিধি

আগস্ট ১০, ২০২৩, ০৪:২৬ পিএম


ঝিনাইগাতীতে বেহাল রাস্তায় জনদুর্ভোগ

শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলার নলকুড়া ইউনিয়নের শালচুড়া চৌরাস্তা হয়ে ডেফলাই থেকে জামতলী রাস্তাটির বেহাল দশা। ফলে নলকুড়ার বহু গ্রাম সহ কাংশা ইউনিয়ন থেকে ঝিনাইগাতী সদর বাজারে আসতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে এলাকাবাসীদের।

পাশাপাশি স্কুল কলেজ ছাত্র-ছাত্রী, সাধারণ যাত্রী ও এলাকার কৃষকের কৃষিপণ্য বাজারজাত করা অনেক কষ্ট সাধ‍্য। সামান্য দেড় কি.মি. রাস্তার কারণে এলাকাবাসী যাতায়াতে চরম দুর্ভোগের মধ্যে পড়েছে।

উল্লেখ্য উক্ত রাস্তাটি ৩টি ইউনিয়নের যাতায়াতের সহজতম পথ। দায়িত্ব অবহেলার কারণে এই জনগুরুত্বপূর্ণ রাস্তাটি মেরামতের উদ্যোগ গ্রহন করা হয়নি। বৃষ্টির পানি জমে রাস্তাটি খানাখন্দে চলাচলের অনুপযোগি হয়ে থাকে পুরো বর্ষার মৌসুম।

যুগ যুগ ধরে দুর্ভোগ পোহাচ্ছে উক্ত রাস্তার চলাচলের গ্রামবাসিরা। বর্তমানে উক্ত রাস্তাটি পুরোপুরি অনুপযোগি হয়ে পড়েছে। অনেকে উক্ত রাস্তা দিয়ে চলাচল করতে না পেরে বিকল্প রাস্তায় চলাচল করছে। এতে সময় ও আর্থিকভাবে ক্ষতির মুখে পড়েছে গ্রামবাসী।

এ ব‍্যাপারে নলকূড়া ইউনিয়নের চেয়ারম্যান রূকুনুজ্জামান দেড় কিমি. রাস্তায় দুর্ভোগের বিষয়টি স্বীকার করেন এবং রাস্তাটি সচল রাখতে তিনি ব‍্যক্তিগতভাবে রাস্তায় বালি দিয়ে কোনরকম চলাচলের জন্য ব্যবস্থা গ্রহণ করেন। তিনি জানান রাস্তাটি পাকা বা ইটের সলিং করা জরুরি দরকার। ইউনিয়ন পর্যায়ে রাস্তা পাকা বা ইটের সলিং করার মত অর্থ বরাদ্ধ নেই। এলাকাবাসীর দুর্ভোগ লাঘবের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি জরুরি প্রয়োজন।

এআরএস

Link copied!