Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

আশুলিয়ায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, নারীসহ দগ্ধ ৪

আশুলিয়া (ঢাকা) প্রতিনিধি

আশুলিয়া (ঢাকা) প্রতিনিধি

আগস্ট ১৩, ২০২৩, ১২:৩২ পিএম


আশুলিয়ায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, নারীসহ দগ্ধ ৪

সাভারের আশুলিয়ায় গ্যাস সিলিন্ডার লিকেজ থেকে বিস্ফোরণের ঘটনায় তিন নারীসহ চারজন দগ্ধ হয়েছেন। দগ্ধদের ঢাকা মেডিকেল কলেজের শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে ভর্তি করা হয়েছে।

শনিবার (১২ আগস্ট) রাত সাড়ে ৮টার দিকে আশুলিয়ার শ্রীপুরের নতুননগর এলাকায় আনোয়ার হোসেনের বাড়িতে এ বিস্ফোরণের ঘটনা ঘটে।

দগ্ধরা হলেন- নজরুল ইসলাম (৪৫), জোবেদা বেগম (৪০), রেজিয়া বেগম (৩০) ও আলেয়া নূর (৩৫)। তারা সবাই ওই বাড়িতে ভাড়া থেকে স্থানীয় তৈরি পোশাক কারখানায় কাজ করতেন বলে জানা যায়।

ফায়ার সার্ভিস জানায়, শনিবার রাতে আশুলিয়ার শ্রীপুরের নতুননগর এলাকার অগ্নিকান্ডের খবর পেয়ে ডিউপিজেড ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে যায়। ঘটনাস্থলে গিয়ে দেখতে পান স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসছে এবং বিস্ফোরণের ঘটনায় দগ্ধদের উদ্ধার করে শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছে।

ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার প্রণব চৌধুরী বলেন, আমরা ঘটনাস্থলে গিয়ে দগ্ধ কাউকে পাইনি। পরে আমরা হাসপাতালে গিয়ে তিন নারীসহ দগ্ধ অবস্থায় ৪জনকে দেখতে পাই। পরে সেখানে তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। পরে তাদেরকে অন্য কোথাও পাঠানো হয়েছি কিনা আমার জানা নেই।  

স্থানীয়দের বরাত দিয়ে তিনি জানান, সকালে পোশাক এক শ্রমিক রান্নার সময় চুলা জ্বালাতে গেলে হঠাৎ আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। এ সময় তিনিসহ তার আশপাশে থাকা আরও দুই নারী এবং একজন পুরুষ দগ্ধ হয়। প্রাথমিকভাবে ধারণাকরা হচ্ছে, রাতে গ্যাস সিলিন্ডারের লিকেজ থেকেই গ্যাস ছড়িয়ে পড়েছিল। রান্নার সময় আগুনের স্পর্শ পেতেই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

এইচআর

Link copied!