Amar Sangbad
ঢাকা বুধবার, ১৫ মে, ২০২৪,

হবিগঞ্জে বিএনপি-পুলিশ সংঘর্ষে রণক্ষেত্র

হবিগঞ্জ প্রতিনিধি

হবিগঞ্জ প্রতিনিধি

আগস্ট ১৯, ২০২৩, ০৯:২৬ পিএম


হবিগঞ্জে বিএনপি-পুলিশ সংঘর্ষে রণক্ষেত্র

বিএনপি ও পুলিশের মধ্যে সংঘর্ষে হবিগঞ্জ শহর রণক্ষেত্রে পরিণত হয়েছে। শনিবার (১৯ আগস্ট) বিকেল সাড়ে ৪ টার দিকে শহরের শায়েস্তানগর এলাকায় বিএনপির বিক্ষোভ ও পদযাত্রা থেকে সংঘর্ষের সূচনা হয়, যা সন্ধ্যা পর্যন্ত চলে। এতে হবিগঞ্জ সদর মডেল থানার ওসি অজয় চন্দ্র দেবসহ প্রায় ১০ পুলিশ সদস্য আহত হয় বলে জানা গেছে। 

অপরদিকে পুলিশের ছোঁড়া গুলি ও টিয়ারশেলে প্রায় দু শতাধিক বিএনপি নেতাকর্মী আহত হয়েছে বলে জানিয়েছেন হবিগঞ্জ জেলা বিএনপির সভাপতি কেন্দ্রীয় সমবায়ক বিষয়ক সম্পাদক পৌরসভার পদত্যাগী মেয়র জিকে গউছ। 

সরেজমিনে ও প্রত্যক্ষদর্শীদের কাছ থেকে জানা যায়, শনিবার বিকেলে জেলা বিএনপির আয়োজনে শায়েস্তানগর এলাকায় বিক্ষোভ মিছিল ও পদযাত্রা বের করা হয়। পদযাত্রার শেষদিকে জেলা বিএনপির কার্যালয়ের সামনে বিএনপি নেতা জি কে গউছের সাথে বাকবিতণ্ডা থেকে পুলিশের সাথে সংঘর্ষ শুরু হয়। এসময় বিএনপির নেতাকর্মীরা বিভিন্ন পয়েন্ট থেকে পুলিশের দিকে ব্যাপক ইট-পাটকেল ছুঁড়তে থাকেন। অপরদিকে পুলিশ টিয়ার শেল নিক্ষেপ ও রাবার বুলেট,  গুলি ছুড়লে নেতাকর্মীরা আহত হয়। এসময় বিক্ষুব্ধ নেতাকর্মীরা টিয়াল শেল থেকে বাঁচতে সড়কে আগুন দেন। 

এসময় হবিগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) অজয় চন্দ্র দেবসহ প্রায় ১০ জন পুলিশ আহত হয়েছে বলে পুলিশ সূত্রে জানা যায়।  তাদেরকে হবিগঞ্জ ২৫০ শয্যা হাসপাতাল ও বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়। বিএনপি সূত্রে জানা যায়, তাদের প্রায় ১০ জন নেতাকর্মীকে আটক করা হয়েছে। 

হবিগঞ্জের সহকারী পুলিশ সুপার পলাশ রঞ্জন দে জানান, বিএনপির পদযাত্রা থেকে অতর্কিত পুলিশের উপর হামলা চালানো হয়। এসময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে রাবার বুলেট ও টিয়ার শেল নিক্ষেপ করতে বাধ্য হয়। কত রাউন্ড রাবার বুলেট ও টিয়ার শেল নিক্ষেপ করা হয়েছে, তা পরে আনুষ্ঠানিকভাবে জানানো হবে। ঘটনা স্থলে পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন দপ্তরের সদস্যরা উপস্থিত ছিলেন। নিয়োজিত ছিলেন নির্বাহী ম্যাজিস্টেট দুজন। 

বর্তমানে পরিবেশ শান্ত রয়েছে। এদিকে পুলিশ বাদী হয়ে মামলার প্রস্তুতি নিচ্ছে বলে বিশ্বস্ত সূত্রে জানা গেছে। 

আরএস

Link copied!