Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

নান্দাইল রোড বাজারে অবৈধ স্থাপনা উচ্ছেদ

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি

আগস্ট ২৮, ২০২৩, ০৭:৪৫ পিএম


নান্দাইল রোড বাজারে অবৈধ স্থাপনা উচ্ছেদ

ময়মনসিংহের নান্দাইল উপজেলার ৫নং গাংগাইল ইউনিয়নের নান্দাইল রোড বাজারে অবৈধ নতুন স্থাপনা ভেঙে সরকারি জায়গা উদ্ধার করেছে উপজেলা প্রশাসন।

সোমবার ( ২৮ আগস্ট) উপজেলা নিবার্হী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এটিএম আরিফ ঘটনাস্থলে উপস্থিত হয়ে সার্ভেয়ারের মাধ্যমে সরকারি জায়গার বিষয়টি নিশ্চিত করেন এবং তাৎক্ষনিকভাবে স্থানীয় লোকজনের উপস্থিতিতে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অবৈধ নতুন স্থাপনা ভেঙে দেন।

তবে স্থাপনা নির্মাণকারী সেখানে উপস্থিত না থাকায় কোন ধরনের জরিমানা ও  সাজা প্রদান করা হয়নি। তবে অবৈধ স্থাপনা ভেঙে ঘুড়িয়ে দেওয়া হয়েছে। এ সময় গাংগাইল ইউনিয়ন ভূমি অফিসের উপ-সহকারী ভূমি কর্মকর্তা তুষার কান্তি মজুমদারসহ স্থানীয় সাংবাদিক ও সাধারণ জনগণ উপস্থিত ছিলেন।

সরেজমিন পরিদর্শনে জানা যায়, নান্দাইল রোড বাজারে মাছ মহাল সংলগ্ন শাহাব উদ্দিন মাস্টার তাঁর ৫৬ দাগের জমির পূর্ণতার দাবি নিয়ে ৫৭ দাগের ফেরি ফেরি জায়গা দখল নেওয়ার জন্য সেখানে নতুন পাকা দোকান ঘর নির্মাণ করছিলেন। অথচ দীর্ঘদিন যাবত সেই জায়গায় অস্থায়ী দখলে নিয়ে ব্যবসা করে আসছিল ইসহাক নামে এক ব্যবসায়ী। ক্রয়সূত্রে ওই জমির মালিক ছিল ইসহাক মিয়া। ইসহাক মিয়া মারা যাওয়ায় জায়গাটি পরিত্যক্ত অবস্থায় পড়ে রয়েছে। তবে বর্তমানে সেই জায়গাটি সরকারি ফেরি ফেরি জায়গা হিসাবে অন্তর্ভূক্ত রয়েছে।

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এটিএম আরিফ বলেন, উক্ত সরকারি ফেরি ফেরি জায়গায় শাহাব উদ্দিন মাস্টার নামে ব্যক্তির পক্ষে ব্যবসায়ী আরমান মিয়া ১ শতাংশ জায়গা দখল করে ইট-সিমেন্ট দিয়ে নতুন পাকা দোকান ঘর নির্মাণ করছিলেন। বিষয়টি আমি গতকাল রোববার ফোনের মাধ্যমে জানতে পেরে ঘটনাস্থল পরিদর্শন করি এবং উক্ত অবৈধ স্থাপনা নিজ তাগিদে সরিয়ে নেওয়ার নির্দেশনা প্রদান করি।

তবে উক্ত সরকারি ফেরি ফেরি জায়গা থেকে অবৈধ স্থাপনা সরিয়ে না নেওয়ায় তা উপস্থিত জনতার সম্মুখে ভেঙে ফেলা হয়েছে এবং ভবিষ্যতে উক্ত জায়গা কোন স্থায়ী স্থাপনা নির্মাণ না করার জন্য উপস্থিত জনতাকে অবহিত করা হয়েছে।

এআরএস

Link copied!