Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

চুয়াডাঙ্গায় ইজিবাইক চালক হত্যায় তিনজনের মৃত্যুদণ্ড

চুয়াডাঙ্গা প্রতিনিধি

চুয়াডাঙ্গা প্রতিনিধি

আগস্ট ৩০, ২০২৩, ০৫:৫৮ পিএম


চুয়াডাঙ্গায় ইজিবাইক চালক হত্যায় তিনজনের মৃত্যুদণ্ড

চুয়াডাঙ্গার দামুড়হুদায় ইজিবাইকচালক হত্যা মামলায় তিনজনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

বুধবার (৩০ আগস্ট) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ (২য়) আদালতের বিচারক মাসুদ আলী এ রায় দেন। এছাড়াও আদালত একজনের দুই বছরের সশ্রম কারাদণ্ড ও দুজনকে বেকসুর খালাস দিয়েছেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- যশোরের চাচড়া রায়পাড়ার আব্দুস ছালামের ছেলে ফজলুর রহমান, ঠাকুরগাঁওয়ের মাধবপুর গ্রামের গণেশ চন্দ্র রায়ের ছেলে দীপক কুমার রায় ও গোপালগঞ্জের গাড়ইগাত গ্রামের শহিদুল ইসলামের ছেলে আবু সুফিয়ান মোল্লা। এরমধ্যে দণ্ডপ্রাপ্ত আসামি ফজলুর রহমান পলাতক।

আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট গিয়াস উদ্দিন জানান, ২০১১ সালের ১০ আগস্ট বিকেলে দামুড়হুদার একটি বেগুনক্ষেত থেকে ইজিবাইকচালক জহুরুল ইসলামকে হত্যা করে ইজিবাইকটি ছিনতাই করে নিয়ে যায় দুর্বৃত্তরা।

তদন্ত শেষে একই বছর ৩০ নভেম্বর ৬ জনকে আসামি করে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা দামুড়হুদা থানার উপ-পরিদর্শক (এসআই) আরিফুর রহমান।

পরে ৯ জনের সাক্ষ্যগ্রহণ শেষে বুধবার দুপুরে এ রায় দেন আদালত। এরমধ্যে ফজলুর রহমান পলাতক। মামলার আরেক আসামি পিরোজপুর জেলার সেউতিবাড়ীয়া গ্রামের মৃত সেকেন্দার আলী হাওলাদারের ছেলে জয়নাল হাওলাদারকে দুই বছর সশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

এ ছাড়া মামলায় অন্য দুই অভিযুক্ত চুয়াডাঙ্গা পৌর এলাকার ফার্মপাড়ার ইয়ামিন আলীর ছেলে মোহাম্মদ মিলন ও দামুড়হুদা উপজেলার জয়রামপুর গ্রামের ইয়াকুব আলীর ছেলে আনোয়ার হোসেনকে খালাস দেওয়া হয়েছে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী এপিপি গিয়াস উদ্দিন বলেন, পলাতক আসামিদের গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। তাদের দ্রুত গ্রেপ্তারর করতে পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে।

আসামিপক্ষের আইনজীবী ফজলে রাব্বি সাগর বলেন, এ রায়ের বিপক্ষে উচ্চ আদালতে আপিল করা হবে।

এইচআর

Link copied!