Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

এক ভোটে হেরে মামলা, আদালতে ৫৩৩ ভোটে জয়ী

মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি

মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি

সেপ্টেম্বর ২৫, ২০২৩, ০৮:৫৪ পিএম


এক ভোটে হেরে মামলা, আদালতে ৫৩৩ ভোটে জয়ী

হবিগঞ্জের মাধবপুরে গত বছরের ৫ জানুয়ারিতে অনুষ্ঠিত স্থানীয় সরকার নির্বাচনে এক ভোটে পরাজয় দেখানো প্রার্থী ৫৩৩ ভোটে জয়ী হয়ে হয়েছেন। আদালতে মামলা দায়েরর দীর্ঘ ২১ মাস পর ভোট পুনঃগণনার মাধ্যমে এ ফলাফল ঘোষিত হয়।

উপজেলা নয়াপাড়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডে সদস্য প্রার্থী ছিলেন সাবেক মেম্বার নুরুল হাসান তপু ও ইসলাম উদ্দিন। ২৮২৬ জন ভোটারের ওই ওয়ার্ডে আপেল প্রতিকের প্রার্থী ইসলাম উদ্দিনকে এক ভোটে জয়ী দেখানো হয়েছিল।

নির্বাচনে ঘোষিত ফলাফল চ্যালেঞ্জ করে নিকটতম প্রতিদ্বন্দ্বী পাখা প্রতিকের প্রার্থী নুরুল হাসান তপু বাদী হয়ে হবিগঞ্জ নির্বাচন ট্রাইব্যুনালে মামলা করেন। মামলাটি পরিচালনা করেন জজকোর্টের আইনজীবি অ্যাডভোকেট মো. জসীম উদ্দিন।

স্বাক্ষীদের স্বাক্ষ্য ও দীর্ঘ শুনানী শেষে আজ সোমবার দুপুরে নির্বাচন ট্রাইব্যুনালের জজ ও হবিগঞ্জ সিনিয়র সহকারি জজ আদালতের বিচারক সবুজ পাল ভোট গণনার আদেশ করেন।

পুনঃগণনায় দেখা গেছে এক ভোটে পরাজয় দেখানো পাখা প্রতিকের প্রার্থীর প্রাপ্ত ভোট ছিল ১২৯৬। অপরদিকে জয়ী হওয়া ইসলাম উদ্দিনের প্রাপ্ত ভোট পাওয়া গেছে ৭৬৩। কারচুপি করে ৫৩৩ ভোটে জয়ী প্রার্থীকে পরাজিত দেখানো হয়েছিল।

সদ্য বিজয়ী নুরুল হাসান তপু তার মতামত ব্যক্ত করে বলেন, আদালত মানুষের শেষ ভরসাস্থল। আদালতের মাধ্যমে ন্যায় বিচার প্রতিষ্ঠিত হয়েছে।

এআরএস

Link copied!