Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

ছাত্রলীগ নেতা নির্বাচনে পরীক্ষা

কাউনিয়া (রংপুর) প্রতিনিধি

কাউনিয়া (রংপুর) প্রতিনিধি

অক্টোবর ১, ২০২৩, ০৫:২২ পিএম


ছাত্রলীগ নেতা নির্বাচনে পরীক্ষা

রংপুরের কাউনিয়া উপজেলার হারাগাছ ইউনিয়ন ছাত্রলীগের কমিটির নেতা নির্বাচনে পদপ্রত্যাশীদের পরীক্ষা দিতে  হয়েছে। শনিবার (৩০ সেপ্টেম্বর) সন্ধ্যায় পাটোয়ারী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে শুরু হয় কর্মীসভা।

কর্মীসভা শেষে পদপ্রত্যাশীদের জীবনবৃত্তান্ত গ্রহণের পর ‘কারাগারের রোজনামচা’ ও ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী’ বই থেকে করা প্রশ্নে লিখিত পরীক্ষা দেন পদপ্রত্যাশীরা। ২০ মিনিটে ৩০ নম্বরের  এম সি কিউ এ পরীক্ষায় অংশ গ্রহণ করেন প্রায় ৩০ পদপ্রত্যাশী।

এ বিষয়ে  উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক জামিল হোসাইন বলেন, আমরা দায়িত্ব পাওয়ার পর আনুষ্ঠানিকভাবে এটি প্রথম ইউনিয়ন সাংগঠনিক সম্মেলন। ছাত্রলীগ শিক্ষার্থীদের সংগঠন। কাজেই শুধু  হারাগাছ  নয়, উপজেলার সব ইউনিয়নে আমরা এভাবে পরীক্ষা নিয়ে নেতৃত্ব বাছাই করবো।

উপজেলা ছাত্রলীগের আহবায়ক হোমায়রা ইসলাম চাঁদনী বলেন, অনেকেই বঙ্গবন্ধুর জীবন-আদর্শ সম্পর্কে জানেন না। নেতা নির্বাচনের জন্য পরীক্ষার মাধ্যমে তারা বঙ্গবন্ধু সম্পর্কে জানতে পারবেন-শিখতে পারবেন।

তিনি বলেন, ‘কারাগারের রোজনামচা’ ও ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী’ বইয়ের ওপরই আমরা পরীক্ষা নিচ্ছি। এ পরীক্ষার মাধ্যমে একটি নতুন অধ্যায় সৃষ্টি হবে।

এআরএস

Link copied!