Amar Sangbad
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪,

খাগড়াছড়িতে ট্রাফিক সচেতনতা কার্যক্রমের উদ্বোধন

পার্বত্যাঞ্চল প্রতিনিধি

পার্বত্যাঞ্চল প্রতিনিধি

অক্টোবর ১০, ২০২৩, ০৪:৩৯ পিএম


খাগড়াছড়িতে ট্রাফিক সচেতনতা কার্যক্রমের উদ্বোধন

‘সড়ক পরিবহন আইন মেনে চলুন, নিজেকে সুনাগরিক হিসেবে গড়ে তুলুন’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে খাগড়াছড়িতে পরিবহন আইন ও নিরাপদ সড়ক সংক্রান্ত ট্রাফিক সচেতনতা কার্যক্রম শুরু হয়েছে।  

মঙ্গলবার (১০ অক্টোবর) সকালের দিকে খাগড়াছড়ি জেলা পুলিশের আয়োজনে খাগড়াছড়ি টাউনহল প্রাঙ্গন থেকে জেলা ট্রাফিক বিভাগের উদ্যোগে শোভাযাত্রা বের করা হয়।

পরে বেলুন উড়িয়ে খাগড়াছড়ি ট্রাফিক সচেতনতা কার্যক্রমের উদ্বোধন করেন ভারত প্রত্যাগত উপজাতীয় শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান প্রতিমন্ত্রী পদমর্যাদা কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

খাগড়াছড়ি  শহরের মুক্তমঞ্চে আলোচনা সভায় খাগড়াছড়ি পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার) এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভারত প্রত্যাগত উপজাতীয় শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান প্রতিমন্ত্রী পদমর্যাদা কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

খাগড়াছড়ি জেলা প্রশাসক মো.সহিদুজ্জামান, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.শানে আলম, পার্বত্য জেলা পরিষদের সদস্য কল্যাণ মিত্র বড়ুয়া,পৌরসভার প্যানেল মেয়র মো. শাহ আলম খাগড়াছড়ি ট্রাফিক ইন্সপেক্টর সুপ্রিয় দেবসহ বিভিন্ন শ্রেণি- পেশার মানুষ অংশ গ্রহন করেন।

প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন, সড়ক পরিবহনের ক্ষেত্রে আইন রয়েছে। আইন আনুযায়ী শুধু জরিমানা করলেই সমাধান নয়। সকলে আইন মানলে সড়কে সাধারণ মানুষের প্রাণহানী হবে না। সড়কে চালক, পথচারী ও যাত্রীদের প্রাণ যাবে এটি কারো কাম্য নয়।

জেলা পুলিশের পক্ষ থেকে প্রধান অতিথি, জেলা প্রশাসক , পুলিশ সুপার সড়ক পরিবহন আইন সংক্রান্ত চালক, মালিক, যাত্রীদের করণীয় এবং ট্রাফিক চিহৃবলী উল্লেখিত লিফলেট ও সচেতনতামূলক স্টিকার বিতরণ করা হয়।

এইচআর 

Link copied!