Amar Sangbad
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪,

মাটিরাঙ্গায় বিনা মূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ

পার্বত্যাঞ্চল প্রতিনিধি

পার্বত্যাঞ্চল প্রতিনিধি

অক্টোবর ১৬, ২০২৩, ০৫:৩০ পিএম


মাটিরাঙ্গায় বিনা মূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ

খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গায় ২০২৩-২০২৪ অর্থ বছরের প্রণোদনা কর্মসূচির আওতায় রবি মৌসুমে ভুট্রা, সরিষা, সূর্যমূখী ও চিনাবাদাম ফসলের আবাদ বৃদ্ধির লক্ষে উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনা মূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

সোমবার (১৬ অক্টোবর)সকাল সাড়ে ১০টার দিকে মাটিরাঙ্গা উপজেলা পরিষদের অডিটোরিয়ামে মাটিরাঙ্গা উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর আয়োজনে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনা মূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ অনুষ্ঠানে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চত্রুবর্তীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম।

মাটিরাঙ্গা উপজেলা কৃষি সম্প্রসারন  অধিদপ্তর এর উপ-সহকারি কৃষি অফিসার মো.আমির হোসেন এর সঞ্চালনায় মাটিরাঙ্গা উপজেলা সহকারী কমিশনার ভূমি মো.মেজবাহ উদ্দিন, মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি)মো.জাকারিয়া, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

অন্যান্যর মাঝে মাটিরাঙ্গা উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মো.হুমায়ন কবির পাটোয়ারি, উপ-সহকারি কৃষি অফিসার নূর মোহাম্মদ,উপ-সহকারি কৃষি অফিসার মো.রফিক মিয়া, উপ-সহকারি কৃষি অফিসার মো.হায়দারসহ উপজেলার বিভিন্ন দপ্তর এর কর্মকর্তা সুবিধাভোগী কৃষকরা উপস্থিত ছিলেন।

স্বাগত বক্তব্যে মাটিরাঙ্গা উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো.সবুজ আলী বলেন, এ বছর উপজেলায় ভুট্টা ২০০ জন, সরিষা ৪৫০ জন, সূর্যমূখী ৫০ চিনাবাদাম ২০ জন, ৭২০ জন কৃষকের মাঝে প্রণোদনা কর্মসূচির বীজ এবং এবং রাসায়নিক সার বিনামূল্যে বিতরণ করা হয়।

সভাপতির বক্তব্যে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চত্রুবর্তী বলেন, বর্তমান কৃষি বান্ধব সরকার রাসায়নিক সারসহ সকল আধুনিক কৃষি যন্ত্রপাতিতে ভর্তুকি প্রদান করে যাচ্ছে। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী কৃষি উৎপাদন ব্যবস্থা অব্যাহত রাখতে হলে কোন জমি খালি রাখা যাবে না, প্রতি ইঞ্চি জমিতে ফসল আবাদের জন্য কৃষকদের এগিয়ে আসার আহবান জানান।

এইচআর

Link copied!