Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

নির্বাচন যথা সময়ে হবে: পরিকল্পনামন্ত্রী

শান্তিগঞ্জ (সুনামগঞ্জ) প্রতিনিধি

শান্তিগঞ্জ (সুনামগঞ্জ) প্রতিনিধি

অক্টোবর ২৬, ২০২৩, ০৫:২৭ পিএম


নির্বাচন যথা সময়ে হবে: পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, একটি দল আছে তারা শর্ত দেয় শেখ হাসিনা ক্ষমতায় থাকলে তারা নির্বাচনে অংশগ্রহণ করবে না। আমরা বলে রাখি, নির্বাচন যথা সময়েই অনুষ্ঠিত হবে। যেসব দল আইনানুগভাবে বৈধ, নিবন্ধিত এবং নির্বাচন কমিশন যাদের লাইসেন্স দিয়েছে তাদের সবার জন্য নির্বাচন উন্মুক্ত। তাদেরকে বাঁধা দেওয়ার প্রশ্নই উঠে না। নির্বাচন হবে আমাদের দেশে। 

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) দুপুর ১২টায় শান্তিগঞ্জ উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে আশ্রয়ন প্রকল্প-২ বাস্তবায়ন উপলক্ষে উপজেলা টাস্কফোর্স কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

পরিকল্পনামন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পৃথিবীর দুইশ রাষ্ট্রের প্রধানগণ সম্মান করেন। অমুক তমুক দেশের বারান্দায় ঘুরে নির্বাচন বানচাল করতে পারবেন না। দেশে দেশে না ঘুরে তৃণমূলের জনগণের কাছে আসেন। তাদের সাথে সম্পর্ক তৈরি করেন। আমেরিক, ইংল্যান্ড, ভারত আর চীন দিয়ে ক্ষমতায় বসতে পারবেন না। ক্ষমতার মালিক এদেশের সাধারণ মানুষ। তাদের রায় আপনাদের পক্ষে থাকলে তারাই আপনাদের ক্ষমতায় বসাবে। বাইরের দেশগুলো আমাদের বন্ধু। তারা সিদ্ধান্ত দিতে পারবে না। সিদ্ধান্ত দেওয়ার মালিক এদেশের সাধারণ মানুষ।

মন্ত্রী বলেন, গায়ের জোরে, বন্দুক ঠেকিয়ে দুই স্বৈরাচারী শাসক এদেশে প্রায় ২০ বছর ক্ষমতায় বসেছিলো। আমি সেসময় এনজিও, ইউএনও, ডিসি সবই দেখে এসেছি। বিএনপি-জাতীয় পার্টির সময় ডিসি ছিলাম। কই, কোথাও তো একজন অসহায় মানুষকে একটি ঘর তৈরি করে দিতে দেখিনি? শেখ হাসিনার সরকার সারা বাংলাদেশে খুঁজে খুঁজে অসহায় ভূমিহীনদের বের করে পাকা ঘর তৈরি করে দিচ্ছে। এসব উন্নয়ন বাংলাদেশে আর কোনো সরকারই করেনি। চ্যালেঞ্জ নিয়ে শেখ হাসিনা কাজগুলো করে যাচ্ছেন।

উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুকান্ত সাহা। সহকারি কমিশনার (ভূমি) ছকিনা আক্তারের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন- সুনামগঞ্জ এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. মাহবুব আলম, শান্তিগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান দুলন রানী তালুকদার, উপজেলা আওয়ামীলীগের সভাপতি সিতাংশু শেখর ধর সিতু ও শান্তিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. খালেদ চৌধুরী।

এসময় উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ, উপকারভোগী সদস্যগণ ও স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

এআরএস

Link copied!