Amar Sangbad
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪,

মাটিরাঙ্গায় বিনামূল্যে শাক-সবজির বীজ বিতরণ

পার্বত্যাঞ্চল প্রতিনিধি

পার্বত্যাঞ্চল প্রতিনিধি

অক্টোবর ২৮, ২০২৩, ০৫:০২ পিএম


মাটিরাঙ্গায় বিনামূল্যে শাক-সবজির বীজ বিতরণ

খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গায় ২০২৩-২০২৪ অর্থ বছরের খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের অর্থায়নে বাড়ি আঙিনায় সবজি আবাদ বৃদ্ধির লক্ষে উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক ও আশ্রয়ণ প্রকল্পের সুবিধা ভোগীদের মাঝে বিনামূল্যে সবজী বীজ বিতরণ করা হয়েছে।

শনিবার (২৮ অক্টোবর) সকাল সাড়ে ১১টার দিকে মাটিরাঙ্গা উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর আয়োজনে মাটিরাঙ্গা উপজেলা পরিষদের সামনে ও উপজেলার চরপাড়া, ও ওয়াসু এলাকায় আশ্রয়ণ প্রকল্পের সুবিধা ভোগীদের মাঝে বিনা মূল্যে সবজি বীজ বিতরণ অনুষ্ঠানে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চত্রুবর্তীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম।

এসময় মাটিরাঙ্গা উপজেলা কৃষি অফিসার মো. সবুজ আলী, উপসহকারী কৃষি অফিসার নুর মোহাম্মদ, মো. আমির হোসেন ও রূপনা দে প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে মাটিরাঙ্গার ওয়াছু ও. চরপাড়া আশ্রয়ন প্রকল্পের বাসিন্দাদের মাঝে শাক-সবজির বীজ বিতরণ করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চক্রবর্তী।

এ কর্মসূচির আওতায় মাটিরাঙ্গার ৫০০ কৃষকের মধ্যে ৮ জাতের শাক ও সবজির বীজ বিতরণ করা হয়। এগুলোর মধ্যে রয়েছে- লাউ, বেগুন, মুলা, দেশী সীমা, বরবটি, পালং শাক, কলমীশাক শাক, গীমা কলমি শাকের বীজ।  

সভাপতির বক্তব্যে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চত্রুবর্তী বলেন, বর্তমান কৃষি বান্ধব সরকার। আঙিনায় শাক সবজির চাষ করে আমরা নিজেরাই নিজেদের শাক-সবজির চাহিদা পুরন করতে পারবো।  

প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী কৃষি উৎপাদন ব্যবস্থা অব্যাহত রাখতে হলে কোন জমি খালি রাখা যাবে না, প্রতি ইঞ্চি জমিতে ফসল আবাদের জন্য কৃষক ও  আশ্রয়ণ প্রকল্পের সুবিধা ভোগীদের এগিয়ে আসার আহবান জানান।

এইচআর

Link copied!