Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

দুর্নীতির দায়ে ইউপি চেয়ারম্যান বরখাস্ত

মদন (নেত্রকোণা) প্রতিনিধি

মদন (নেত্রকোণা) প্রতিনিধি

নভেম্বর ১০, ২০২৩, ০৮:১২ পিএম


দুর্নীতির দায়ে ইউপি চেয়ারম্যান বরখাস্ত

অনিয়ম ও দুর্নীতির দায়ে নেত্রকোনার মদন উপজেলার নায়েকপুর ইউনিয়নের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মুসলেহ উদ্দিন ভূঁইয়াকে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের, স্থানীয় সরকার বিভাগ ইউপি শাখা-১ সাময়িক বরখাস্ত করে এক প্রজ্ঞাপন জারি করেছেন।

জানা গেছে, ২০০৩ থেকে ২০১১ সালের জুন মাস পর্যন্ত নায়েকপুর ইউনিয়নের চেয়ারম্যান ছিলেন মুসলেহ উদ্দিন ভূঁইয়া। সেই সময়েও তার বিরুদ্ধে অগনিত অনিয়ম-দুর্নীতির অভিযোগ ছিল। ২০০৮ সালে ২ হাজার কেজি চাল কালো বাজারে বিক্রির দায়ে জেলও খেটেছিলেন তিনি।

২০২২ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকে নিয়ে পরাজিত হন। কিন্তু ৫ মাস পর নির্বাচিত চেয়ারম্যান হাবিবুর রহমান সড়ক দুর্ঘটনায় মারা গেলে উপ-নির্বাচনে তিনি নৌকা প্রতীক নিয়ে পুনরায় চেয়ারম্যান নির্বাচিত হন।

তিনি নির্বাচিত হওয়ার পর থেকেই অনিয়ম, দুর্নীতি ও বেপরোয়া কর্মকান্ডে সাধারণ জনগণ থেকে শুরু করে কর্মকর্তা-কর্মচারীরা অতিষ্ঠ। সকল ধরনের সেবার জন্য তিনি ফি নির্ধারণ করেছিলেন।

প্রকৃত সুবিধাভোগীদের বাদ দিয়ে টাকার বিনিময়ে ধর্ণাঢ্য ব্যাক্তিদের নামে বিভিন্ন ভাতা দেয়ায় প্রকৃতি সুবিধাভোগীরা সরকারের সহায়তা থেকে বঞ্চিত হচ্ছিল। এসব বিষয় উল্লেখ করে ইউপি সদস্য হাদিস মিয়া, এলাই মিয়া ও সেলিম মিয়াসহ কয়েকজন ভুক্তভোগী ২০২৩ সালের জুন মাসে উর্ধ্বতন কর্তৃপক্ষে নিকট লিখিত অভিযোগ প্রদান করেন।

ভুক্তভোগী ও ইউপি সদস্যদের দায়ের করা অভিযোগের প্রেক্ষিতে তদন্ত কমিটি গঠন করেন জেলা প্রশাসক। কয়েক দফা তদন্ত করে অভিযোগের সত্যতা প্রমাণিত হওয়ায় নায়েকপুর ইউনিয়নের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মুসলেহ উদ্দিন ভূঁইয়াকে গত ৭ই নভেম্বর এক প্রজ্ঞাপনে মাধ্যমে সাময়িক বরখাস্ত করে সংশ্লিষ্ট মন্ত্রণালয়।

এইচআর

Link copied!