Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

আ.লীগের মিছিলে প্রকাশ্যে আগ্নেয়াস্ত্র বহনের ঘটনায় তোলপাড়

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি

নভেম্বর ১২, ২০২৩, ০৮:১০ পিএম


আ.লীগের মিছিলে প্রকাশ্যে আগ্নেয়াস্ত্র বহনের ঘটনায় তোলপাড়

বিএনপির নৈরাজ্যে ও অপপ্রচারের বিরুদ্ধে ময়মনসিংহের নান্দাইল উপজেলা আওয়ামী লীগ আয়োজিত বিক্ষোভ মিছিলে শর্টগান হাতে অংশ নিয়েছেন এক ব্যক্তি। মিছিলের সামনে আগ্নেয়াস্ত্র হাতে ওই ব্যক্তিকে দেখে হতম্বিত হয়ে পড়েন এলাকাবাসী।

রোববার (১২ নভেম্বর) বেলা দেড়টার দিকে আওয়ামী লীগের বিক্ষোভ মিছিলের সামনে দেখা যায় তাকে।

মিছিলে উপজেলার ১৩টি ইউনিয়ন ও পৌরসভার বিভিন্ন ওয়ার্ড থেকে আগত নেতাকর্মী ও সাধারণ জনতা অংশ নেয়।

জানা যায়, আওয়ামী লীগের ওই মিছিলের নেতৃত্বে ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক সংসদ সদস্য আলহাজ্ব মেজর জেনারেল অব. আব্দুস সালাম। তবে আওয়ামী লীগের নারী কর্মীদের মিছিলের নেতৃত্ব দেন মেজর জেনারেল (অব.) আবদুস সালামের মেয়ে ওয়াহিদা হোসেন। এ সময় তাঁর পাশে জিন্সের প্যান্ট ও কেডস পড়া এক ব্যক্তিকে আগ্নেয়াস্ত্র বহন করতে দেখা যায়।

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আমিনুল ইসলাম বলেন, অস্ত্রধারী ওই ব্যক্তি দেহরক্ষী। তাঁর নাম মো. কামরুজ্জামান। তিনি বাগেরহাটের কুমারখালী গ্রামের বাসিন্দা। কামরুজ্জমান নান্দাইল উপজেলা আওয়ামী লীগের সভাপতি মেজর জেনারেল (অব.) আবদুস সালামের মেয়ে ওয়াহিদা হোসেনের স্বামী জাহিদ হাসানের দেহরক্ষী। অস্ত্রটি বৈধ। এটি লাইসেন্স করা বলে জানান এই আওয়ামী লীগ নেতা।

তবে অস্ত্রটি কারও দিকে তাক করা হয়নি। আকারে বড় থাকায় অস্ত্রটি গাড়িতে না রেখে দেহরক্ষী সেটি নিজের সঙ্গে বহন করছিলেন। তবে জনসমক্ষে এভাবে প্রদর্শন করা ঠিক হয়নি বলে জানান আমিনুল ইসলাম শাহান।

আওয়ামী লীগের দলীয় নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, মিছিলে আগ্নেয়াস্ত্র হাতে কামরুজ্জামানের ডানে জাহিদ হাসান ও তাঁর স্ত্রী ওয়াহিদা হোসেনকে দেখা গেছে।

নান্দাইল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ রাশেদুজ্জমান বলেন, ওই ব্যক্তির হাতে যে অস্ত্র ছিল তা লাইসেন্স করা (বৈধ)। এরপরেও বিষয়টি আরও তদন্ত করে দেখছি।

এআরএস

Link copied!