Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

চার কিশোর পেল জেলা পুলিশের সম্মাননা

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি

নভেম্বর ২৩, ২০২৩, ০৯:৩৩ পিএম


চার কিশোর পেল জেলা পুলিশের সম্মাননা

ময়মনসিংহের নান্দাইল উপজেলার মুশুল্লী ইউনিয়নের মোহনপুর গ্রামের চার কিশোর তীক্ষ্ণ ও বিচক্ষণ বুদ্ধিমত্তা দিয়ে রেললাইন রক্ষা করায় দেশপ্রেমের কারণে তাদেরকে সম্মাননার ও পুরষ্কার প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) ময়মনসিংহ জেলা পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা পিপিএম জেলা পুলিশ অফিসের সম্মেলন কক্ষে মাসিক অপরাধ সভায় নান্দাইলের রাব্বি (১২), রাকিব(১০), তামিল(১২) ও বিল্লাল (১২) নামে চার কিশোরকে উক্ত সম্মাননা ও পুরষ্কার প্রদান করেন।

পাশাপাশি কিশোরদের ডাকে সারা দেওয়া জাতীয় জরূরী সেবা ‘৯৯৯’ এ সংবাদ প্রদানকারী আবুল কালাম এবং লাল নিশান হাতে ট্রেনকে সংকেত দিতে সামনে এগিয়ে যাওয়া জয়নাল আবেদীনগণকেও সম্মাননা ও পুরস্কার প্রদান করা হয়। এসময় নান্দাইল মডেল থানার অফিসার ইনচার্জ মো. রাশেদুজ্জামান রাশেদ সাথে ছিলেন।

পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা পিপিএম জানান, রাষ্ট্রীয় সম্পত্তি ও জনগণের নিরাপত্তা নিশ্চিৎ করার ক্ষেত্রে জনগণের অংশীদারিত্ব সুপ্রতিষ্ঠিত হওয়ার এই অনন্য দৃষ্টান্ত স্থাপনকারী এই সাহসী নাগরিকদেরকে জেলা পুলিশের পক্ষ থেকে অগণিত ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

পাশাপাশি, এই দৃষ্টান্তকে সামনে রেখে বিভিন্ন স্থানে ভাংচুর, অগ্নিসংযোগ ও সরকারী সম্পদের ক্ষতিসাধনের মত অপরাধ প্রতিরোধকল্পে এবং এসব ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য জরুরী সেবা ৯৯৯ এ ফোন দেওয়ার জন্য আহ্বান জানানো সহ পুরষ্কার প্রদানের ঘোষণা দেন।

জানাগেছে, গত ১০ই নভেম্বর/২৩ইং স্থানীয় একটি মাঠে ফুটবল খেলা দেখতে ময়মনসিংহ-কিশোরগঞ্জ সীমানায় লাউয়ালি বিলের মধ্যবর্তী রেললাইন দিয়ে হাঁটার সময় রেললাইনের একটি অংশে রেললাইন কাটা অবস্থায় দেখতে পায়। যেখানে রেললাইনের পাত কেটে সরকারী সম্পদের ক্ষতিসাধন ও জননিরাপত্তা ব্যহত করার চেষ্টা করেছিল দূর্বৃত্তরা।

ঘটনার গুরুত্ব বুঝতে পেরে সাথে সাথে রাব্বি তার বাবা আবুল কালামকে বিষয়টি অবহিত করলে তিনি তৎক্ষণাৎ জাতীয় জরূরী সেবা ‘৯৯৯’ এর মাধ্যমে নান্দাইল থানা পুলিশকে অবহিত করেন। এছাড়াও, কিশোরদের ডাকে স্থানীয় বাসিন্দা জয়নাল আবেদীন দ্রুত ঘটনাস্থলে ছুঁটে গিয়ে দুইটি বাঁশের লাঠির প্রান্তে দুই প্রস্থ লাল কাপড় বাঁধা অবস্থায় পড়ে থাকতে দেখে রেললাইন ধরে প্রায় এক কিলোমিটার সামনে কিশোরগঞ্জের মাইজকাপন ইউনিয়ন সংলগ্ন রেললাইনের উপর লাল নিশান হাতে দাঁড়ান।

এরই মধ্যে নান্দাইল থানা পুলিশ ও রেলওয়ে ইঞ্জিনিয়ারদের একটি টীম ঘটনাস্থলে রেললাইনের কাটা অংশ সরিয়ে নতুন পাত সংযোজন করেন। চার বুদ্ধিদীপ্ত কিশোরের তৎপরতায় এড়ানো সম্ভব হয় একটি সম্ভাব্য রেল দুর্ঘটনা, রক্ষা পায় অগণিত মানুষের জীবন। কিশোর- রাব্বি(১২) ও রাকিব(১০)  আবুল কালামের পুত্র, তামিল(১২) সুমন মিয়া এবং বিল্লান (১২ আঃ কাদেরের পুত্র।

এইচআর

Link copied!