Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

বিকল্প জীবিকায়নে সেলাই মেশিন পেলো ১৪ কিশোরী

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি

নভেম্বর ২৫, ২০২৩, ০২:১৪ পিএম


বিকল্প জীবিকায়নে সেলাই মেশিন পেলো ১৪ কিশোরী

পটুয়াখালীর কলাপাড়ায় পরিবার পর্যায়ে বিকল্প জীবিকায়নের জন্য সেলাই মেশিন, লবন সহিষ্ণু ধান চাষাবাদের জন্য নগদ অর্থ সহায়তা ও শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরন প্রদান করা হয়েছে।

বেসরকারী আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশ এর এনশিয়ন প্রটেকশন এন্ড জাস্টিস থ্রু ইন্টিগ্রেটেড এপ্রোচ (ইপজিয়া) ও ফ্যামিলি ডেভলপমেন্ট ফর চিল্ড্রেন এন্ড স্পন্সরশীপ (এফডিসিএস) প্রকল্পের মাধ্যমে দাতা সংস্থা ইন্টারএক্ট সুইডেন এসকল সহায়তা প্রদান করেন।

শনিবার (২৫ নভেম্বর) সকাল ১০টায় কলাপাড়া উপজেলা নির্বাহী অফিসারের সভাকক্ষে এ বিতরণ সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. গোলাম মোস্তফা, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার আবদুল্লাহ আল মামুন, নীলগঞ্জ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. বাবুল মিয়া, নীলগঞ্জ প্রফুল্ল ভৌমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মিলন চন্দ্র হাওলাদার ও এফডিসিএস’র প্রোগ্রাম অফিসার উজ্জল গাঠিয়া প্রমুখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইপজিয়া প্রকল্পের প্রোগ্রাম অফিসার সীমা ভেরোনিকা রোজারিও। এসময় বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থী, অভিভাবক ও উপকারভোগীসহ গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ওয়ার্ল্ড কনসার্ন’র প্রোগ্রাম অফিসার পায়েল চন্দ্র দাশ।

আলোচনা সভা শেষে ইপজিয়া প্রকল্পের মাধ্যমে উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের কিশোরী দলের ১৪ জন কিশোরীকে একটি করে সিঙ্গার সেলাই মেশিন ও দুইজন কৃষককে লবন সহিষ্ণু বোরো ফসল চাষের জন্য ১০ হাজার টাকা করে করে নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়।

এছাড়া এফডিসিএস প্রকল্পের মাধ্যমে ওই ইউনিয়নের ৩০ জন স্কুল ও কলেজের শিক্ষার্থীদের মাঝে পরীক্ষার ফিস, বেতন, খাতা ও কলমসহ শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

এআরএস

Link copied!