Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

ঘোড়াঘাটে শত শত ব্যানার-ফেস্টুন নামিয়ে ফেললো প্রশাসন

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি

নভেম্বর ২৫, ২০২৩, ০৩:১৮ পিএম


ঘোড়াঘাটে শত শত ব্যানার-ফেস্টুন নামিয়ে ফেললো প্রশাসন
দিনাজপুরের ঘোড়াঘাট পৌরসভার আজাদমোড়ে বিদ্যুতিক খুঁটিথে ব্যানার অপসারণ। ছবি: আমার সংবাদ

জাতীয় নির্বাচনকে ঘিরে বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীরা তাদের পছন্দের নেতাদের পক্ষে লাগিয়েছিলেন শুভেচ্ছা ব্যানার। দীর্ঘদিন থেকে সড়ক এবং মহাসড়কের পাশে গাছ, ব্যবসায়ীক প্রতিষ্ঠানের দেয়াল এবং বিদ্যুতিক পোলে ঝুলছিল এসব ব্যানার-ফেস্টুন।

দিনাজপুরের জেলা প্রশাসক এবং জাতীয় নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা শাকিল আহম্মেদের লিখিত আদেশে সব রাজনৈতিক দল গুলোর ব্যানার-ফেস্টুন খুলে ফেলেছে ইউনিয়ন পরিষদ ও পৌরসভা কর্তৃপক্ষ।

ঘোড়াঘাট উপজেলার চারটি ইউনিয়ন এবং একটি পৌরসভা নিজস্ব ব্যবস্থাপনায় এসব রাজনৈতিক ব্যানার খুলে ফেলেন। গত ১৮ নভেম্বর থেকে শুরু হওয়া এই অভিযান চলবে আজ পর্যন্ত। এছাড়াও ব্যানার-ফেস্টুন খুলে ফেলতে রিটার্নিং কর্মকর্তার লিখিত আদেশে মোবাইল কোর্ট পরিচালনা করছেন উপজেলা প্রশাসন।

মোবাইল কোর্টের নেতৃত্বে দিচ্ছেন ঘোড়াঘাট উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসান। তিনি বলেন, ‘জাতীয় নির্বাচন ঘিরে সব ধরণের নির্বাচনী প্রচারণা, শুভেচ্ছা এবং অন্যান্য রাজনৈতিক ব্যানার-ফেস্টুন অপসারণ করতে নির্বাচন কমিশনের নির্দেশনা রয়েছে। সেই নির্দেশনা অনুযায়ী আমরা ঘোড়াঘাট উপজেলায় আমরা সব রাজনৈতিক ব্যানার গুলো অপসারণ করেছি। জাতীয় নির্বাচনের প্রতীক বরাদ্দের পর রাজনৈতিক দল গুলো নির্বাচনী প্রচারণার ব্যানার-ফেস্টুন লাগাতে পারবে।’

এআরএস

Link copied!