Amar Sangbad
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪,

খাগড়াছড়িতে দুই ইটভাটাকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

পার্বত্যাঞ্চল প্রতিনিধি

পার্বত্যাঞ্চল প্রতিনিধি

ডিসেম্বর ৪, ২০২৩, ০৭:১১ পিএম


খাগড়াছড়িতে দুই ইটভাটাকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

খাগড়াছড়িতে ইট ভাটায় জ্বালানি হিসেবে গাছ কেটে কাঠ সংগ্রহ ও মজুদ করার অপরাধে  দুই ইটভাটার মালিককে এক লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (৪ ডিসেম্বর) সকাল থেকে দুপর পর্যন্ত খাগড়াছড়ি সদর উপজেলার কমলছড়ি ইউনিয়ন এর  মেসার্স এবিসি ইটভাটার মালিক মো. লাতু এবং আরশি ইটভাটার মালিক মো. হারুন মিয়ার ইটভাটায় এ অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. এরফান উদ্দিন ।

মো. এরফান উদ্দিন বলেন, খাগড়াছড়ি জেলা সদরের দুইটি ইটভাটায় মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করা হয়েছে। ২টি ইটভাটার  ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ এর ৬ ধারা ভঙ্গের অপরাধে প্রতিটিকে ৫০ হাজার টাকা করে, মোট এক লাখ টাকার অর্থদণ্ড প্রদান করা হয়। ২টি ইটভাটার জব্দকৃত জ্বালানি কাঠ রেঞ্জ অফিসার ও সংশ্লিষ্ট ওয়ার্ড মেম্বার নিলামের মাধ্যমে বিক্রয়পূর্বক প্রাপ্ত অর্থ সরকারি কোষাগারে জমা দেওয়ার করার নির্দেশ দেওয়া হয়েছে।

ভ্রাম্যমান আদালত পরিচালনার সময় খাগড়াছড়ি সদর রেঞ্জকর্মকর্তা মো.মোশারফ হোসেন, পুলিশ, আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।

খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান জানান, ইটভাটায় জ্বালানি হিসেবে কাঠ পোড়ানোর অপরাধে দুই ইটভাটাকে  ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ এর ৬ ধারায় জরিমানা করা হয়েছে। এ ধারা অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

এইচআর
 

Link copied!