Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

রাঙ্গামাটিতে ১২ ডিসেম্বর ভিটামিন এ প্লাস খাওয়ানো হবে

রাঙ্গামাটি প্রতিনিধি

রাঙ্গামাটি প্রতিনিধি

ডিসেম্বর ৬, ২০২৩, ০৩:৫৩ পিএম


রাঙ্গামাটিতে ১২ ডিসেম্বর ভিটামিন এ প্লাস খাওয়ানো হবে

জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন ২০২৩ উপলক্ষে আগামী ১২ ডিসেম্বর রাঙ্গামাটি পার্বত্য জেলায় সর্বমোট ৮১ হাজার ২শত ২৪ জন শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের আওতায় আনা হবে বলে জানিয়েছেন জেলা সিভিল সার্জন ডা: নিহার রঞ্জন নন্দী।

জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে বুধবার সকাল ১১টায় জেলা সিভিল সার্জন অফিসের উদ্যোগে ও জাতীয় পুষ্টিসেবা, স্বাস্থ্য অধিদপ্তর এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের বাস্তবায়নে সিভিল সার্জন কনফারেন্স হলে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে জেলা সিভিল সার্জন ডা: নিহার রঞ্জন নন্দী সাংবাদিকদের এসব তথ্য জানান।

জেলা সিভিল সার্জন ডা: নিহার রঞ্জন নন্দীর সভাপতিত্বে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, ডেপুটি সিভিল সার্জন ডা: শিবলী শফিউল্লাহ, প্রেস ক্লাবের সভাপতি মো. সাখাওয়াৎ হোসেন রুবেল, প্রেস ক্লাবের সাবেক সভাপতি এ কে এম মকছুদ আহম্মদ, রিপোর্টার্স ইউনিটির সভাপতি সুশীল প্রসাদ চাকমা প্রমুখ।

রাাঙ্গামাটি জেলা সিভিল সার্জন আরো বলেন, আগামী ১২ ডিসেম্বর জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনে জেলায় এবার ১ হাজার ৩শত ১৪ টি কেন্দ্রের মাধ্যমে ৬-১১ মাস বয়সী ৯হাজার ৩শত ৫৯ জনকে ১টি করে নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী ৭১ হাজার ৮শত ৩৯ জনকে ১টি লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।

যদি ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন চলাকালে কেউ বাদ পড়ে তা হলে তার পরের দিন স্থানীয় স্বাস্থ্য কেন্দ্রে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর ব্যবস্থা গ্রহন করা হয়েছে। রাঙ্গামাটি পার্বত্য জেলায় সরকারের এই কার্যক্রম বাস্তবায়নে তিনি সকলের সহযোগিতা কামনা করেন। সংবাদ সম্মেলনে জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এইচআর

 

 

Link copied!