Amar Sangbad
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪,

খাগড়াছড়িতে ইউপিডিএফ নেতাদের লাশ স্বজনদের কাছে হস্তান্তর

পার্বত্যাঞ্চল প্রতিনিধি

পার্বত্যাঞ্চল প্রতিনিধি

ডিসেম্বর ১৩, ২০২৩, ০৫:০৯ পিএম


খাগড়াছড়িতে ইউপিডিএফ নেতাদের লাশ স্বজনদের কাছে হস্তান্তর

খাগড়াছড়িতে আঞ্চলিক সংগঠনের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রতিপক্ষের গুলিতে নিহত ইউপিডিএফ প্রসীত গ্রুপের ৪ নেতা হত্যার ঘটনায় মামলা হয়েছে। লাশ ময়নাতদন্ত শেষে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

বুধবার (১৩ ডিসেম্বর) দুপুরের দিকে খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতালে ইউপিডিএফ প্রসীত গ্রুপের ৪ নেতার লাশ ময়নাতদন্ত শেষে  স্বজনদের কাছে হস্তান্তর করা হয়।

এর আগে নিহত ৪ জনের লাশ ১৯ ঘণ্টা পর মঙ্গলবার বিকাল পাঁচটার দিকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে পানছড়ি থানায় নিয়ে আসে পুলিশ। দুর্গম এলাকা হওয়ায় লাশ উদ্ধারে দেরি হয়েছে বলে জানান পানছড়ি থানার অফিসার ইনচার্জ ওসি সফিউল আজম। 

তবে এ বিষয়ে মুখ খুলছেন না নিহতের স্বজনরা। উল্লেখ, সোমবার (১১ ডিসেম্বর) রাত ১০টার দিকে খাগড়াছড়ি জেলার পানছড়ির দুর্গম সীমান্ত এলাকার পাহাড়ি জনপদ পুজগাং এর অনিলপাড়া এলাকায় প্রতিপক্ষের গুলিতে নিহত হয়, ইউপিডিএফ প্রসীত গ্রুপের অঙ্গ-সহযোগী সংগঠন গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বিপুল চাকমা, পিসিপির কেন্দ্রীয় সহ-সভাপতি সুনীল ত্রিপুরা, গণতান্ত্রিক যুব ফোরামের নেতা লিটন চাকমা ও ইউপিডিএফ সদস্য রুহিন বিকাশ ত্রিপুরা। 

এসময় সন্ত্রাসীরা আরো ৩ জনকে ধরে নিয়ে যায়। ইউপিডিএফ প্রসীত গ্রুপ এ হত্যাকাণ্ডের জন্য ইউপিডিএফ গণতান্ত্রিককে দায়ী করলেও ইউপিডিএফ গণতান্ত্রিক তা অস্বীকার করেছে। এদিকে হত্যাকাণ্ডের প্রতিবাদে খাগড়াছড়িতে একগুচ্ছ কর্মসূচি ঘোষণা করেছে ই্উপিডিএফ প্রসীত গ্রুপ। 

কর্মসূচির মধ্যে রয়েছে, ১৩ থেকে ১৫ ডিসেম্বর প্রতিবাদ সমাবেশ ও শোক সভা, বিভিন্ন স্থানে কালো পতাকা উত্তোলন, ১৫ ডিসেম্বর থেকে ১৫ জানুয়ারি ২০২৪ পর্যন্ত পানছড়ি বাজার বয়কট (প্রয়োজনে বয়কটের মেয়াদ বাড়ানো হতে পারে)। ১৭ ডিসেম্বর পানছড়ি উপজেলাব্যাপী সাধারণ ধর্মঘট ও ১৮ ডিসেম্বর খাগড়াছড়ি জেলাব্যাপী সকাল-সন্ধ্যা শান্তিপূর্ণ সড়ক অবরোধ।অবিলম্বে হত্যাকারীদের গ্রেপ্তার, দৃষ্টান্তমূলক শাস্তি  দাবি জানান ইউপিডিএফের নেতারা।

পানছড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি) সফিউল আজম জানান  গুলিতে নিহত বিপুল চাকমার চাচা নিরুপম চাকমা বাদী হয়ে অজ্ঞাত ১৫ থেকে ২০ জনকে আসামি করে বুধবার পানছড়ি থানায় একটি হত্যা  মামলা দায়ের করেন।

এইচআর

Link copied!