Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

বিজয় দিবসকে ঘিরে গাইবান্ধায় ব্যস্ত ফুল বিক্রেতারা

গাইবান্ধা প্রতিনিধি

গাইবান্ধা প্রতিনিধি

ডিসেম্বর ১৫, ২০২৩, ০৪:৪২ পিএম


বিজয় দিবসকে ঘিরে গাইবান্ধায় ব্যস্ত ফুল বিক্রেতারা

মহান বিজয় দিবসকে ঘিরে গাইবান্ধার ফুলের দোকানগুলোতে পুষ্পার্ঘ্য তৈরিতে ব্যস্ত সময় পার করছেন ফুল বিক্রেতারা। টানা দুদিন ধরে চলছে ফুল বিক্রেতাদের কর্মযজ্ঞ। বছরে ৭টি দিবসকে ঘিরে রমরমা হয় ফুলের ব্যবসা। এরমধ্যে মহান বিজয় দিবস অন্যতম। বিজয় দিবসকে কেন্দ্র করে আগে থেকেই গাইবান্ধার ফুল ব্যবসায়ীরা প্রস্তুতি নিয়ে রেখেছিলেন।

শুক্রবার (১৫ ডিসেম্বর) সকালে গাইবান্ধা ডিবি রোডের আসাদুজ্জামান মার্কেটে গড়ে ওঠা ফুল মার্কেটে গিয়ে দেখা যায়, প্রায় ১৫ থেকে ২০ জন ফুল বিক্রেতা আগে থেকে তৈরি করা ফ্রেমে ফুল সাজানোর কাজে ব্যস্ত রয়েছেন।

ফুল বিক্রেতা সোহেল বলেন, আগে থেকেই অর্ডার করা প্রায় ২৫টি পুষ্পার্ঘ্য তৈরি করেছেন সোহেল। আরও অনেক তৈরি করতে হবে তাকে। প্রতিটি পুষ্পার্ঘ্য ৫শ’ থেকে ১ হাজার  টাকায় অর্ডার নিয়েছেন বলে জানান তিনি।

ফুল বিক্রেতা লিটন বলেন, আমরা কিছু ফুলের ডালা বানিয়ে রেখেছি, যেগুলো ৫শ’ থেকে ৭শ’ টাকায় বিক্রি করছি। আর বাকি সব অর্ডার পেয়েছি। তবে বিজয় দিবসের চেয়ে ২১ শে ফেব্রুয়ারিতে তাদের ফুল বিক্রি বেশি হয় বলে জানান তিনি।

এসব শ্রদ্ধাঞ্জলি রাজনৈতিক নেতৃবৃন্দের অর্ডার অনুযায়ী প্রস্তুত করছেন তারা। রাত ১২টা পর্যন্ত আরও কিছু অর্ডার পাবেন বলে আশা করছেন বিক্রেতারা।

ফুল ক্রেতা শাহিন বলেন, শ্রদ্ধাঞ্জলির জন্য ফুল কিনতে এসেছিলাম। বরাবরের তুলনায় এবার দাম বেশি। অর্ডার দিয়ে বানাতে গেলেই একহাজার টাকার বেশি চাচ্ছে। তাই রেডিমেড একটি কিনে নিলাম। যাই হোক শ্রদ্ধা নিবেদন তো করতে হবে। যুদ্ধ করতে পারিনি তাই যারা জীবন দিয়ে এই দেশকে স্বাধীন করেছেন তাদের শ্রদ্ধা নিবেদন করতে পারলেই সার্থক মনে হয়।

এআরএস

Link copied!