Amar Sangbad
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪,

ফেনী আইনজীবী সমিতি নির্বাচনে দুই প্যানেলের আগাম প্রচারণা

এস এম ইউসুফ আলী, ফেন

এস এম ইউসুফ আলী, ফেন

ডিসেম্বর ২০, ২০২৩, ০৪:২৮ পিএম


ফেনী আইনজীবী সমিতি নির্বাচনে দুই প্যানেলের আগাম প্রচারণা

ফেনী জেলা আইনজীবী সমিতির ২০২৪ সালের নির্বাচনের আগাম প্রচারণায় নেমেছেন প্রার্থীরা।

ইতোমধ্যে নির্বাচনে অংশ নেয়ার জন্য আওয়ামীলীগ নেতৃত্বাধীন সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেল ও বিএনপি-জামায়াত সমর্থিত সমমনা আইনজীবী ঐক্য পরিষদ প্যানেল তিনজন করে প্রার্থীতা ঘোষণা করেছে।

আগামী ২০ জানুয়ারি আদালত আঙ্গীনায় সমিতি ভবনের দ্বিতীয় তলায় সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ করা হবে। নির্বাচনে ৩৭১ জন ভোটার রয়েছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, বিএনপি-জামায়াত সমর্থিত সমমনা আইনজীবী ঐক্যপরিষদের প্যানেল নির্বাচনে সভাপতি পদে প্রতিদ্বন্ধীতা করছেন আবদুস সাত্তার। এর আগে তিনি আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ছিলেন। তার প্যানেলে সাধারণ সম্পাদক ও যুগ্ম-সাধারণ সম্পাদক যথাক্রমে মো: টিপু সুলায়মান ও এমদাদ হোসাইন প্রার্থী হয়েছেন।

আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেল নির্বাচনে সভাপতি হিসেবে লড়ছেন এজিপি আনোয়ারুল ইসলাম ফারুক। তিনি এরআগে জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ছিলেন। সাধারণ সম্পাদক হিসেবে প্রার্থী হয়েছেন আরেকজন এজিপি রসিক শেখর ভৌমিক। যুগ্ম-সাধারণ সম্পাদক প্রার্থী হয়েছেন জামাল উদ্দিন।

নির্বাচনে বিএনপি-জামায়াত নেতৃত্বাধিন সাত্তার-টিপু প্যানেল ও আওয়ামীলীগ নেতৃত্বাধীন ফারুক-রসিক সমর্থিত প্যানেলের তিন প্রার্থী ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট প্রার্থনা করছেন।

জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি নুর হোসেন জানান, ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীর নির্দেশে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেল কাজ করছে। এবারের ভোটে আওয়ামী লীগ সমর্থিত প্যানেল নিরঙ্কুশ বিজয় হবে। আমরা মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি ও অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী হিসেবে আমাদের জয় অনিবার্য।

জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক পার্থ পাল চৌধুরী জানান, বিএনপি-জামায়াত সমর্থিত সমমনা আইনজীবী ঐক্য পরিষদের প্যানেল এবারের নির্বাচনেও সর্বোচ্চ ভোট পেয়ে পূর্ণপ্যানেল জয় লাভ করবে। সেই উদ্দেশ্যে আমরা সমমনা আইনজীবীরা কাজ করছি। দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব সুরক্ষায় আমরা যত্নবান। সেই হিসেবে আইনজীবীদের স্বার্থরক্ষা ও সাধারণ মানুষের মাঝে সেবা প্রদানে আমরা একধাপ এগিয়ে।

এআরএস

Link copied!