Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

ময়মনসিংহ-৯

নান্দাইলে ভোটকেন্দ্রে আগুন, আটক ৩

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি

জানুয়ারি ৬, ২০২৪, ০৩:১১ পিএম


নান্দাইলে ভোটকেন্দ্রে আগুন, আটক ৩
ছবি: আমার সংবাদ

১৫৪ ময়মনসিংহ-৯ নান্দাইল আসনে উপজেলার ৮নং সিংরইল ইউনিয়নের ৮৬নং হরিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় নির্বাচনি ভোট কেন্দ্রটি দুর্বৃত্তরা আগুন লাগিয়ে পুড়িয়ে দিয়েছে। এ বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য স্থানীয় তিনজনকে আটক করেছে থানা পুলিশ।

স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার ভোর বেলায় কে বা কাহারা উক্ত ভোট কেন্দ্রে আগুন ধরিয়ে দেয়। এতে ভোটকেন্দ্র তথা হরিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নীচতলার সকল আসবাবপত্র সহ সবকিছু পুড়ে ছাই হয়ে যাওয়া বিদ্যালয়টির ব্যাপক ক্ষতি সাধন হয়। অগ্নিকাণ্ডের খবর পেয়ে নান্দাইল ফায়ার সার্ভিসের টিম ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। এ ঘটনায় ভোট কেন্দ্রের আশপাশের এলাকার জনমনে আতংক বিরাজ করছে। তবে নির্বাচন অংশগ্রহনকারী প্রার্থীদের সমর্থিত লোকজনরা অভিযোগ করছেন যে, মূলত নির্বাচনকে বানচাল করার উদ্দেশ্যেই বিএনপি-জামাতের লোকজন এ অগ্নিকাণ্ড ঘটিয়েছে।

এ বিষয়ে উক্ত ভোটকেন্দ্রে প্রিজাইডিং অফিসার মো. মর্তুজ আলীর সঙ্গে কথা হলে তিনি বলেন, যেহেতু দুর্বৃত্তদের আগুনে কেন্দ্রটি পুড়ে গেছে। তবে পাশ্ববর্তী আরেকটি নতুন ভবন রয়েছে, সেখানেই ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। এ ক্ষেত্রে জনমনে একটু শংশয় থাকলেও আমরা ভোট গ্রহনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছি। ভোটারগণ তাদের ভোট দিতে কোন বাধা হবে না। স্থানীয় বাসিন্দা এরশাদ উদ্দিন বলেন, যদি ভোটারদের নিরাপত্তা না থেকে তাহলে ভোটকেন্দ্রে ভোট দিতে যাওয়া কঠিন হয়ে পড়বে।

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার গৌরীপুর সার্কেল মো. সুমন মিয়া বলেন, আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি এবং বিষয়টি তদন্ত করে তিনজনকে আটক করেছি। বাকীদের দ্রুত গ্রেপ্তারের চেষ্টা চলছে।

নান্দাইল উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা অরুণ কৃষ্ণ পাল বলেন, দুর্বৃত্তদের আগুনে ভোটকেন্দ্র পুড়ে যাওয়ার বিষয়টি দু:খজনক। তবে ওই কেন্দ্রেই পাশের নতুন ভবনে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। যাতে করে ভোটাররা স্বাছন্দে তাদের ভোট প্রদান করতে পারে। এছাড়া সকল নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হচ্ছে।

এআরএস

Link copied!