Amar Sangbad
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪,

অপ্রীতিকর ঘটনা ছাড়াই চলছে ভোট গ্রহণ

পার্বত্যাঞ্চল প্রতিনিধি

পার্বত্যাঞ্চল প্রতিনিধি

জানুয়ারি ৭, ২০২৪, ০১:১৪ পিএম


অপ্রীতিকর ঘটনা ছাড়াই চলছে ভোট গ্রহণ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ২৯৮  খাগড়াছড়ি সংসদীয় আসনে উৎসব মূখর পরিবেশে শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহণ চলছে। রোববার (৭ জানুয়ারি) সকাল থেকে মানুষ লাইনে দাঁড়িয়ে ভোট দিতে দেখা গেছে। সকাল ৮টা থেকে ১৯৬টি ভোট কেন্দ্রে শুরু হওয়া ভোট গ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত।

সকালে দীঘিনালা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে ২৯৮ খাগাড়ছড়ি সংসদীয় আসনের প্রার্থী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ভোট প্রদান করেন। অন্যান্য প্রার্থীরা নিজেদের স্ব-স্ব এলাকায় ভোট প্রদান করেছে।

দলীয় সরকারের অধীনে এই নির্বাচন ঘিরে সবধরনের উদ্বেগ উৎকন্ঠাকে ছাপিয়ে সকাল থেকে ভোট কেন্দ্রে ভোটারদের দীর্ঘ লাইন দেখা গেছে। ভোটার দের মধ্যে উৎসাহ উদ্দীপনা দেখা গেছে। কুয়াশা ভেদ করে পুরুষের চেয়ে নারী ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

২৯৮ খাগাড়ছড়ি সংসদীয় আসনে  আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কুজেন্দ্র লাল ত্রিপুরা (নৌকা প্রতীক) ছাড়াও ভোটের মাঠে প্রতিদ্বন্ধিতায় রয়েছেন জাতীয় পার্টির মিথিলা রোয়াজা (লাঙ্গল প্রতীক), তৃনমুল বিএনপির উশ্যেপ্রু মারমা  (সোনালী আঁশ) ও ন্যাশনাল পিপলস পার্টির  মো. মোস্তফা (আম প্রতীক)।

জেলার ১৯৬টি ভোট কেন্দ্রে ৫ লাখ ১৫ হাজার ৪শ ১৯ জন ভোটার তাদের নতুন নেতৃত্ব নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করবেন। প্রায় ৭৩হাজার ৬শ ৩জন তরুন ভোটার প্রথমবারের মতো ভোটাধিকার প্রয়োগ করবে। এরমধ্যে নারী ভোটার ২ লাখ ৫৩হাজার ২‘শ ৮৫জন ও পুরুষ ভোটার ২ লাখ ৬২ হাজার ৬১জন। তৃতীয় লিঙ্গের ভোটার ২জন।

খাগড়াছড়ি পুলিশ সুপার জানান, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ-সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোটারবান্ধব পরিবেশ গড়ে তুলতে মাঠে কাজ করছে  সেনা ও বিজিবি’র স্ট্রাইকিং ফোর্সসহ চার স্তর বিশিষ্ট নিরাপত্তার মধ্যে দিয়ে ভোটাররা শান্তিপূর্ন ভাবে ভোট প্রদান করছেন। ভোট গ্রহণ শুরুর পর থেকে এখনো পর্যন্ত জেলার কোথাও কোন ধরনের বিশৃঙ্খলার খবর পাওয়া যায়নি বলে জানান তিনি।

খাগড়াছড়ির রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান বলেন,  উৎসবমুখর পরিবেশে ভোটারদের অংশগ্রহণের মধ্য দিয়ে ভোট গ্রহণ শুরু হয়েছে। এখন পর্যন্ত জেলার কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

এইচআর

Link copied!