Amar Sangbad
ঢাকা বুধবার, ০১ মে, ২০২৪,

এজেন্ট নেই স্বতন্ত্র প্রার্থীদের, সাংবাদিক দেখলে দীর্ঘ লাইন

ঝালকাঠি প্রতিনিধি

ঝালকাঠি প্রতিনিধি

জানুয়ারি ৭, ২০২৪, ০২:১৭ পিএম


এজেন্ট নেই স্বতন্ত্র প্রার্থীদের,  সাংবাদিক দেখলে দীর্ঘ লাইন
ছবি: আমার সংবাদ

ঝালকাঠির দুটি আসনে রোববার সকাল থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে। সকাল ৮টায় ভোট গ্রহণের কার্যক্রম শুরু হলেও ভোটারদের উপস্থিতি ছিলো না। সকাল ৯টার পর থেকে ভোটকেন্দ্রে ভোটারের উপস্থিতি কিছুটা বাড়তে থাকে। তবে আশানুপুরূপ উপস্থিতি ছিলো না। মিডিয়া কর্মীদের দেখলে দলীয় নেতাকর্মীরা লাইন দীর্ঘ করে প্রদর্শন করেছেন।

এদুটি আসনে মোট প্রার্থী ১১জন, হেভিওয়েট দুই জনে নৌকা প্রতিকে প্রতিদ্বন্দ্বিতা করলেও অন্য ৯জন প্রার্থীর নির্বাচনী এজেন্ট বা ভোট কক্ষে কোন এজেন্ট দেখা যায়নি। নির্বাচনে তাদের প্রচার-প্রচারণাও তেমন ছিলো না। ভোটদিতে আগত ভোটার মজিবুর রহমান মৃধার ভাষ্য, কাগজে কলমে প্রার্থীতা জানান দিলেই তো হয় না, জনসমর্থনেরও প্রয়োজন। ওই সব প্রার্থীদের জনসমর্থন নাই, তারা এজেন্ট দেবার লোক পাবে কোথায়? রাজাপুর ও ঝালকাঠি সদর উপজেলার কয়েকটি সেন্টার ঘুরে এসব তথ্য জানাগেছে।

ঝালকাঠিতে ২৩৭ কেন্দ্রে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণ করা হচ্ছে। এরমধ্যে ঝালকাঠি-২ (সদর-নলছিটি) আসনে ১৪৭টি ও ঝালকাঠি-১ (রাজাপুর-কাঠালিয়া) আসনে ৯০টি কেন্দ্র রয়েছে। এ জেলায় মোট ভোটার ৫ লাখ ৫৪ হাজার ১৬৪ জন। জেলা নির্বাচন অফিস সূত্রে এ তথ্য জানা গেছে।

নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে মাঠে নিয়োজিত রয়েছে ২০টি ভ্রাম্যমাণ আদালত, ৩৬টি স্ট্রাইকিং ফোর্স, ৩শ সেনা সদস্য, ৭৯২ জন পুলিশ, ১০১ জন বিজিবি সদস্য, ৪০ র‌্যাব সদস্য ও ২হাজার ৯শ আনসার সদস্য। জেলা রিটার্নিং অফিসার ও পুলিশ সুপার এতথ্য নিশ্চিত করেছেন। নির্বাচনে নিয়োজিত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নাশকতা এড়াতে ও পরিস্থিতি স্বাভাবিক রাখতে সবধরনের তৎপরতা অব্যাহত রেখেছেন।

জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মো. আ. সালেক জানান, ঝালকাঠি জেলার ৪টি উপজেলায় ২টি পৌরসভা ও ৩২ টি ইউনিয়ন নিয়ে দুটি আসন গঠিত। ঝালকাঠি-১(রাজাপুর-কাঠালিয়া) আসনে দুটি উপজেলায় ১২টি ইউনিয়ন রয়েছে। এখানে ৯০টি ভোট কেন্দ্রের মধ্যে রাজাপুরে ৫০টি ও কাঠালিয়ায় ৪০টি কেন্দ্র। রাজাপুর উপজেলায় ২৮২টি কক্ষের ২৪৬টি স্থায়ী ও ৩৬টি অস্থায়ী ভোট কক্ষ এবং কাঠালিয়া উপজেলায় ২৫০টি ভোট কক্ষের ১৯৫টি স্থায়ী ও ৫৫টি অস্থায়ী ভোট কক্ষ রয়েছে। এ আসনে মোট ভোটার ২লাখ ১২হাজার ৮জন। এরমধ্যে পুরুষ ১লাখ ৭হাজার ৮৬০জন, মহিলা ১লাখ ৪হাজার ১৪৫জন ও হিজড়া ৩জন ভোটার রয়েছেন।

ঝালকাঠি-২ (সদর-নলছিটি) আসনে দুটি উপজেলায় দুটি পৌরসভা ও ২০টি ইউনিয়ন রয়েছে। এদুটি উপজেলার সদর উপজেলায় ৭৭টি ও নলছিটি উপজেলায় ৭০টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ করা হচ্ছে। সদর উপজেলায় ৪৩১টির মধ্যে ৪১১টি স্থায়ী ও ২০অস্থায়ী ভোটকক্ষ আছে। নলছিটি উপজেলায় ৩৯৬ ভোট কক্ষের ৩৩৫টি স্থায়ী ও ৬১টি অস্থায়ী ভোট কক্ষ আছে। এ আসনে মোট ভোটার ৩লাখ ৪২হাজার ১৫৬জন। এরমধ্যে পুরুষ ১ লাখ ৭৩ হাজার ৯ শত, মহিলা ১ লাখ ৬৮ হাজার ২৫৪ ও হিজড়া ২জন ভোটার রয়েছেন।

এআরএস

Link copied!