Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

কুষ্টিয়ায় একটিতে নৌকা, ৩টিতে স্বতস্ত্র প্রার্থীর জয়

নজরুল ইসলাম মুকুল, কুষ্টিয়া

নজরুল ইসলাম মুকুল, কুষ্টিয়া

জানুয়ারি ৮, ২০২৪, ০৪:২১ পিএম


কুষ্টিয়ায় একটিতে নৌকা, ৩টিতে স্বতস্ত্র প্রার্থীর জয়

কোন অনাকাঙ্খিত ঘটনা ছাড়াই কুষ্টিয়ার ৪টি সংসদীয় আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সম্পন্ন হয়েছে। রোববার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত নিরবিচ্ছিন্নভাবে এই ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ভোট গ্রহণের শুরু থেকে দুপুর পর্যন্ত  ২/১ টি কেন্দ্র ছাড়া সবগুলো কেন্দ্রে ভোটার উপস্থিতি একেবারই ছিল না।

সকাল ৮ টা থেকে দুপুর পর্যন্ত কোন কেন্দ্রে ১০টা কোথাও ১৫/২০টা করে ভোট পড়ে। তবে দুপুরের পর কোন কোন কেন্দ্রে ভোটার বাড়লেও সন্তষজনক ভোটাররা ভোট কেন্দ্রে আসেনি।

কুষ্টিয়ার ৪টি সংসদীয় আসনে সংসদ সদস্য পদে জয়ী হতে লড়েছেন ৩১জন প্রার্থী। এর মধ্যে মূল প্রতিদ্বন্দ্বিতা হয়েছে নৌকার সঙ্গে ঈগল ও ট্রাকের।

কুষ্টিয়া-৩ সদর আসন বাদে বাকি ৩ আসনেই হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে। কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনে আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী ট্রাক প্রতীক নিয়ে ৮৯ হাজার ২৭৪ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন রেজাউর রহমান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আওয়ামী লীগের নাজমুল হুদা পটল ঈগল প্রতীকে পেয়েছেন ৫৩ হাজার ১০৫ ভোট। এখানে আওয়ামী লীগের প্রার্থী বর্তমান সাংসদ সরওয়ার জাহান বাদশা তৃতীয় হয়েছেন।

কুষ্টিয়া-২ (মিরপুর-ভেড়ামারা) আসনে ট্রাক প্রতীকে আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী কামারুল আরেফিন ১ লাখ ১৫ হাজার ৭৯৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। নিকটতম প্রতিদ্বন্দ্বি নৌকা প্রতীকের প্রার্থী জাসদ সভাপতি বর্তমান এমপি হাসানুল হক ইনু পেয়েছেন ৯২ হাজার ৪৯৫ ভোট।

কুষ্টিয়া-৩ (সদর) আসনে আওয়ামী লীগের  যুগ্ম সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি ভোট পেয়েছেন এক লাখ ২৭ হাজার ৮০৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি স্বতন্ত্র প্রার্থী পারভেজ আনোয়ার তনু ঈগল প্রতীকে পেয়েছেন ৪২ হাজার ১৮১ ভোট। তবে এই আসনে প্রশাসনের সরাসরি হস্তক্ষেপে নৌকাকে নির্বাচিত করা হয়েছে বলে আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী পারভেজ আনোয়ার তনু অভিযোগ করে তিনি ভোটের মাঠ থেকে সরে পরেন। তিনি সংবাদ সম্মেলন করে ভোটে ব্যাপক কারচুপি অনিয়মের অভিযোগ তুলে ধরেন।

কুষ্টিয়া-৪ (কুমারখালী-খোকসা) আসনে স্বতন্ত্র প্রার্থী আব্দুর রউফ ট্রাক প্রতীকে ৯৮ হাজার ৪১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আওয়ামী লীগ মনোনিত বর্তমান সাংসদ সেলিম আলতাফ জর্জ পেয়েছেন ৮০ হাজার ১১১ ভোট।

কুষ্টিয়া-৩ আসনে আওয়ামী লীগ প্রার্থী মাহাবুব উল আলম হানিফ জাতীয় সংসদ সদস্য হবার পর থেকে কুষ্টিয়ায় ব্যাপক উন্নয়নমূলক কাজ করেছেন। তিনি একজন কুষ্টিয়ার উন্নয়নের প্রতীক। যে কারণেই ভোট কেন্দ্রে ভোটার উপস্থিত কম থাকলেও সবার মুখে ছিল হানিফকেই কুষ্টিয়ার সংসদ সদস্য হিসেবে জনগণ চাই। সাধারণ জনগণের সেই চাওয়া পাওয়া পূর্ণ হয়েছে মাহাবুব উল আলম হানিফ নির্বাচিত হওয়ায়।

এআরএস

Link copied!