Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

রাঙ্গামাটি মেডিকেল কলেজে মনির হোসেনের নামে হল করা দাবি

রাঙ্গামাটি প্রতিনিধি

রাঙ্গামাটি প্রতিনিধি

জানুয়ারি ১১, ২০২৪, ০৩:৪৬ পিএম


রাঙ্গামাটি মেডিকেল কলেজে মনির হোসেনের নামে হল করা দাবি

২০১৫ সালের ১০ জানুয়ারী রাঙ্গামাটি মেডিকেল কলেজ চালুর আনন্দ শোভাযাত্রায় পার্বত্য চট্টগ্রামের আঞ্চলিক দলের হামলায় মারা যায় মনির হোসেন। তার স্মরনে রাঙ্গামাটি মেডিকেল কলেজে একটি হল ও তার পরিবারের সদস্যদের চাকুরির দাবিতে মানববন্ধন করেছে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ।

বৃহস্পতিবার সকাল ১১টায় রাঙ্গামাটি মেডিকেল কলেজ গেইটের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় বক্তারা বলেন, ক্লাশ শুরুর দিন আঞ্চলিক দল অবরোধ ডাকে, তাদের হামলায় মনির নিহত হয় আহত হয় আরো অনেকে। মনিরের আত্মত্যাগের বিনিময়ে রাঙ্গামাটিতে মেডিকেল কলেজ প্রতিষ্ঠা হয়েছে। কিন্তু দীর্ঘ বছরেও সে হত্যার বিচার হয়নি।

মনিরের পরিবারকেও দেওয়া হয়নি সরকারের পক্ষ থেকে কোন সুযোগ সুবিধা। তাই মনিরের অবদানকে স্মরনিয় করে রাখার জন্য মেডিকেল কলেজের একটি হল ‍‍`শহীদ‍‍` মনিরের নামে নামকরণ করাসহ তার পরিবারকে সরকারি চাকরি দেওয়া ও পুনর্বাসন করা হোক।

পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ পিসিসিপি রাঙ্গামাটি পৌর সভাপতি মো. পারভেজ মোশারফ হোসেন এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ রাঙ্গামাটি জেলা সাধারণ সম্পাদক মোহাম্মদ সোলায়মান, প্রচার সম্পাদক হুমায়ুন কবির, পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ (পিসিসিপি’র) কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মো. হাবীব আজম, পিসিসিপি রাঙ্গামাটি জেলা সাহিত্য বিষয়ক সম্পাদক রেজাউল ইসলাম, রাঙ্গামাটি পৌর শাখার সহ-সভাপতি রিয়াজ, সাংগঠনিক সম্পাদক রিয়াজুল ইসলাম বাবু প্রমুখ।

এইচআর

Link copied!