Amar Sangbad
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪,

খাগড়াছড়িতে সাইবার নিরাপত্তা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

পার্বত্যাঞ্চল প্রতিনিধি

পার্বত্যাঞ্চল প্রতিনিধি

ফেব্রুয়ারি ১, ২০২৪, ০৮:৩১ পিএম


খাগড়াছড়িতে সাইবার নিরাপত্তা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

সচেতন রই-সাইবার স্মার্ট হই” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে খাগড়াছড়ি জেলা পুলিশের আয়োজনে সাইবার নিরাপত্তা ও ইভটিজিং বিষয়ক  সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) বিকাল ৩টার দিকে খাগড়াছড়ি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের হলরুমে সাইবার নিরাপত্তা কর্মশালায় খাগড়াছড়ি অতিরিক্ত পুলিশ সুপার মো. জসীম উদ্দিন’র সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন খাগড়াছড়ি জেলা পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার)।

উন্মুক্ত আলোচনায় বিদ্যালয়ের শিক্ষার্থীরা তাদের স্কুলের আসা-যাওয়ার সময় বিভিন্ন ধরনের সমস্যাগুলো তুলে ধরেন এবং বিভিন্ন ধরনের প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি’র বক্তব্যে খাগড়াছড়ি পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার) বলেন, স্কুলে আসা-যাওয়ার সময় কোন অটোচালক কিংবা বখাটে ছেলেরা শিক্ষার্থীদের ছবি তোলা, খারাপ অঙ্গভঙ্গিসহ নানান ভাবে হেনস্থা করার চেষ্টাকারীদের চিহ্নিত করে রাখা এবং জরুরি নাম্বার ৯৯৯ এ কল দেয়া।

শিক্ষার্থীদের কোন ধরনের ইভটিজিংসহ বিভিন্ন হেনস্থার চেষ্টা করা হয়,তাদেরকে চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে। অপরাধী যত বড় হোকনা কেন কাউকে ছাড় দেয়া হবেনা বলে জানিয়ে তিনি আরো বলেন, শহরের বিভিন্ন ধরনের নির্জন রাস্তা ববং ঝুঁকিপূর্ণ স্থানে পৌর সভা’র কর্তৃপক্ষের সাথে আলোচনার মাধ্যমে সিসি ক্যামেরা স্থাপন করার আশ্বাস দেন তিনি।

এ সময় পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার  অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) মাহমুদা বেগম,  অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল মো. তফিকুল আলম, খাগড়াছড়ি বালিকা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রানু চাকমা সদর থানার অফিসার্স ইনচার্জ তানভীর হাসান, খাগড়াছড়ি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক চম্পানন চাকমাসহ শিক্ষক, শিক্ষার্থী,সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এইচআর

 

Link copied!