Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

মনপুরায় কিশোরীদের সচেতনতামূলক প্রশিক্ষণ অনুষ্ঠিত

মনপুরা (ভোলা) প্রতিনিধি

মনপুরা (ভোলা) প্রতিনিধি

ফেব্রুয়ারি ৫, ২০২৪, ০৫:৩৩ পিএম


মনপুরায় কিশোরীদের সচেতনতামূলক প্রশিক্ষণ অনুষ্ঠিত

ভোলার মনপুরায় কিশোরীদের মাঝে সচেতনতামূলক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। স্কুল পড়ুয়া কিশোরীদের বয়ঃসন্ধিকালীন রোগ-বালাই, ইভটিজিং, বাল্যবিবাহ ও যৌতুক সম্পর্কে সচেতনতার লক্ষ্যে এই প্রশিক্ষণ দেয়া হয়। 

দরিদ্র মহিলাদের জন্য সমন্বিত পল্লি কর্মসংস্থান সহায়তা প্রকল্পের (ইরেসপো) অধীনে উপজেলা পল্লি উন্নয়ন বোর্ড এই প্রশিক্ষণের আয়োজন করে।

সোমবার দুপুর ১২টায় উপজেলার হাজীর হাট ইউনিয়নের ফৈজুদ্দিন মাধ্যমিক বিদ্যালয়ে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

ফৈজুদ্দিন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবদুল বারীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মনপুরা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার খালিদ হাসান তানিম ও উপজেলা পল্লি উন্নয়ন বোর্ড কর্মকর্তা মো. মাহতাব উদ্দিন ভুঁইয়া।

প্রশিক্ষণ শেষে স্কুলের ১০০ দরিদ্র শিক্ষার্থীর মাঝে বিনামূল্যে বই খাতা বিতরণ করা হয়। এছাড়া ইরেসপো প্রকল্পের আওতায় ‘করলে সঞ্চয় ২০০ টাকা, সরকার দেবে ৪০০ টাকা’ স্লোগানে সঞ্চয়পত্র গ্রহণ করা হয়। এই সঞ্চয়পত্র উপজেলায় ২০০ শিক্ষার্থীর কাছ থেকে গ্রহণ করা হবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন, উপজেলা পল্লি উন্নয়ন বোর্ডের সহকারী কর্মকর্তা (ইরেসপো) মো. মাহাবুর রহমান, মাঠ সংগঠক জহিরুল ইসলাম, মোকাম্মেল হোসেনসহ ফৈজুদ্দিন মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক ও ছাত্রীরা। 

ইএইচ

Link copied!