Amar Sangbad
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪,

মাটিরাঙ্গায় গর্ভবতী মায়েদের জন্য স্বাস্থ্য সামগ্রী বিতরণ

পার্বত্যাঞ্চল প্রতিনিধি

পার্বত্যাঞ্চল প্রতিনিধি

ফেব্রুয়ারি ৮, ২০২৪, ০৬:২২ পিএম


মাটিরাঙ্গায় গর্ভবতী মায়েদের জন্য স্বাস্থ্য সামগ্রী বিতরণ

সুস্থ মাতৃত্ব গঠনে স্থানীয় সরকার ও জাইকার অর্থায়নে খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গায় ৪টি কমিউনিটি ক্লিনিকে গর্ভবতী মায়েদের স্বাস্থ্য সেবায় সহায়ক চিকিৎসা সামগ্রী বিতরণ করা হয়েছে। 

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) দুপুরের দিকে মাটিরাঙ্গা উপজেলা সেমিনার কক্ষে উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প (ইউজিডিপি) স্থানীয় সরকার বিভাগ ও জাইকার অর্থায়নে মাটিরাঙ্গা উপজেলা পরিষদের বাস্তবায়নে গর্ভবতী মায়েদের স্বাস্থ্য সেবার জন্য চিকিৎসা সামগ্রী বিতরণ কার্যত্রুম উদ্বোধন করেন মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.রফিকুল ইসলাম ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চত্রুবর্তী।

স্বাগত বক্তব্য রাখেন, মাটিরাঙ্গা উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের মা ও শিশু স্বাস্থ্য বিষয়ক ডা: কে এম আমজাদ হোসেন, মাটিরাঙ্গা উপজেলা  মহিলা বিষয়ক কর্মকর্তা মো.ওবায়দুল হক এর সঞ্চালনায় এসময় বক্তব্য রাখেন, মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.মো.আবুল হাসনাত মাটিরাঙ্গা উপজেলা প্রকৌশলী মো.শাহ জাহান, মাটিরাঙ্গা উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান মো.আনিছুজ্জামান ডালিম, মাটিরাঙ্গা উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা লাভনী চাকমা, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা,গোমতি ইউপি চেয়ারম্যান মো.তোফাজ্জল হোসেন,বড়নাল ইউপি চেয়ারম্যান মো.ইলিয়াছ,উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প (ইউজিডিপি)  জাইকার উপজেলা সন্বময়কারী রুনি চাকমা। 

মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.রফিকুল ইসলাম জানান, পাহাড়ে পিছিয়ে পড়া জনগোষ্টিদের চিকিৎসা সেবার কথা চিন্তা করে বর্তমান সরকার প্রধান প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতায় দুর্গম এলাকার মানুষের চিকিৎসা সেবার জন্য কমিউনিটি ক্লিনিক স্থাপন করেছে মাকে সুস্থ রাখতে নিরাপদ মাতৃত্ব তৈরি করতে হবে। মা সুস্থ হলেই শিশু সুস্থ হবে আর তখনই আমরা সুষ্ঠু জাতি তৈরি করতে পারবো। সুষ্ঠু জাতি গঠনে আমাদের সকলকে এগিয়ে আসতে হবে।

ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে নরমাল ডেলিভারি সামগ্রী বিতরণ কালে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চত্রুবর্তী বলেন উপজেলার প্রত্যন্ত অঞ্চলের পিছিয়ে মানুষের চিকিৎসা সেবা পৌঁছে দিতে সরকার প্রতিটি ইউনিয়নে কমিউনিটি ক্লিনিক স্থাপন করেছেন সুস্থ মাতৃত্ব গঠনে স্থানীয় সরকার ও জাইকার অর্থায়নে যে-সব সামগ্রী বিতরণ করা হয়েছে তা ভালো উদ্যোগ। গর্ভবতী মায়েদেরকে নরমাল ডেলিভারি করার জন্য এসব সামগ্রী কমিউনিটি ক্লিনিকে প্রদান করা হয়েছে।

অনুষ্ঠানে জনপ্রতিনিধি, মেডিকেল অফিসার পরিবার কল্যাণ পরিদর্শিকাগণ, পরিকল্পনা কল্যাণ সহকারীগণসহ সংশ্লিষ্ট দপ্তরের অন্য সকল কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

এইচআর

Link copied!