Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

রাঙ্গামাটিতে সেনা রিজিয়নের মানবিক সহায়তা ও শীতবস্ত্র বিতরণ

রাঙ্গামাটি প্রতিনিধি

রাঙ্গামাটি প্রতিনিধি

ফেব্রুয়ারি ৮, ২০২৪, ০৬:৫৬ পিএম


রাঙ্গামাটিতে সেনা রিজিয়নের মানবিক সহায়তা ও শীতবস্ত্র বিতরণ

সম্প্রীতি উন্নয়ন কর্মসূচির আওতায় রাঙ্গামাটিতে বাংলাদেশ সেনাবাহিনী রাঙ্গামাটি রিজিয়নের উদ্যোগে দুঃস্থ, অসহায় ও সমস্যাগ্রস্তদের মাঝে মানবিক সহায়তা, শীতবস্ত্র বিতরণ এবং আত্ম কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে সেলাই মেশিন ও ঢেউটিন বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (০৮ ফেব্রুয়ারি) সকালে ৩০৫ পদাতিক বিগেডের প্রান্তিক হল প্রাঙ্গণে এসব সামগ্রী ও নগদ সহায়তা উপকারভোগীদের হাতে তুলে দেন রাঙ্গামাটি সেনা রিজিয়নের অধিনায়ক ব্রিগেডিয়ার জেনারেল সোহেল আহমেদ, এসপিপি, এএফডব্লিউসি, পিএসসি।

এ সময় রিজিয়ন কমান্ডার বলেন, বাংলাদেশ সেনাবাহিনী প্রতিরক্ষার পাশাপাশি সব সময়ই দরিদ্র, অসহায় ও সমস্যাগ্রস্ত মানুষের পাশে দাঁড়িয়ে তাদের সমস্যা দূর করতে নিরলসভাবে চেষ্টা চালিয়ে আসছে।

তিনি বলেন, আমাদের লক্ষ্য হলো পার্বত্য চট্টগ্রামের জনগণের মাঝে সম্প্রীতি বৃদ্ধি এবং শান্তি সুনিশ্চিত করা। জাতি-ধর্ম, পাহাড়ি-বাঙালি নির্বাশেষে সকল অসহায় মানুষের জন্যই আমরা উদার মনে মুক্ত হস্তে এ ধরণের সহায়তা বিতরণ করে থাকি।

তিনি বলেন, শুধু প্রতিরক্ষাই নয়, পীড়িত মানুষের যে কোনো প্রয়োজনে আমরা তাদের পাশে থাকতে বদ্ধপরিকর। আজকে দুই লাখ ২২ হাজার টাকার এ সহায়তা আমাদের ক্ষুদ্র প্রয়াস মাত্র। আগামী দিনেও আমরা অসহায় মানষের পাশে থাকার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করছি। তিনি শান্তি ও সম্প্রীতি উন্নয়নের মাধ্যমে দেশ গঠনে সকলকে এক সাথে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করার উপর গুরুত্বারোপ করেন।

এ সময় অসহায় ও দুস্থ পাহাড়ি-বাঙালিদের মাঝে আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে তিনটি সেলাই মেশিন, ঘর মেরামতের জন্য ঢেউটিন, বয়োবৃদ্ধদের জন্য হুইল চেয়ার এবং দুস্থ ব্যক্তিদের চিকিৎসার জন্য নগদ ১ লাখ ৮৩ হাজার ৩৫০ টাকাসহ সর্বমোট দুই লাখ ২২ হাজার ৮৫০ টাকার আর্থিক অনুদান বিতরণ করা হয়। এ ছাড়াও দরিদ্র নারীদের মাঝে শীতের কাপড় ও কম্বল বিতরণ করা হয়।

এ সামগ্রী বিতরণকালে সেনা রিজিয়নের জিটুআই মেজর তাজদিক বিন নজরুল, পিএসসি ও মেজর মো. আসফিকুর রহমান উপস্থিত ছিলেন।

এআরএস

Link copied!