Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

খাগড়াছড়িতে চালু হলো ‘প্রবাসী সহায়তা ডেস্ক’

খাগড়াছড়ি প্রতিনিধি

খাগড়াছড়ি প্রতিনিধি

ফেব্রুয়ারি ১২, ২০২৪, ০৯:২৫ এএম


খাগড়াছড়িতে চালু হলো ‘প্রবাসী সহায়তা ডেস্ক’

প্রবাসীদের বিভিন্ন সমস্যা ও হয়রানির সমাধানে খাগড়াছড়ি জেলা পুলিশে উদ্যোগে উদ্বোধন করা হয়েছে  ‘প্রবাসী সহায়তা ডেস্ক’। খাগড়াছড়িতে প্রবাসীদের সব ধরনের পুলিশি সহায়তা দেবে এই ডেস্ক।

রবিবার ১০টার দিকে  খাগড়াছড়ি পুলিশ সুপার কার্যালয়ে প্রবাসী সহায়তা ডেস্ক উদ্বোধন করেন খাগড়াছড়ি জেলার পুলিশ সুপার  মুক্তা ধর পিপিএম (বার)।

প্রবাসী সহায়তা ডেস্কের মাধ্যমে প্রবাসীরা ২৪ ঘণ্টা তাদের পারিবারিক সমস্যা, নিরাপত্তা বিষয়ক, পুলিশ ক্লিয়ারেন্স, আইনগত সহায়তাসহ বিভিন্ন সমস্যা ও হয়রানির বিষয়ে সব ধরনের সহায়তা প্রদান করা হবে। প্রবাসে বসেই বাংলাদেশিরা সরাসরি ফোন কিংবা হোয়াটসঅ্যাপ, ইমো, টেলিগ্রাম, ম্যাসেঞ্জারসহ নানা অনলাইনের নানা প্ল্যাটফর্মের মাধ্যমে ডেস্কের সঙ্গে যোগাযোগ করে সহায়তা পাবেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে খাগড়াছড়ি জেলার পুলিশ সুপার  মুক্তা ধর পিপিএম (বার) বলেন, যখনই দেশের অর্থনৈতিক সমৃদ্ধির কথা আসে, তখন সবাই একবাক্যে রেমিটেন্সের কথা স্বীকার করে। দেশের অর্থনৈতিক গতিশীলতার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ নিউক্লিয়াস হিসেবে কাজ করে প্রবাসী আয় বা রেমিট্যান্স। তাই রেমিটেন্সযোদ্ধা প্রবাসীরা জাতির অহংকার ও সম্পদ।

প্রবাসীদের অবমূল্যায়ন করার কোনো সুযোগ নেই উল্লেখ করে তিনি বলেন, দেশে রেমিটেন্সযোদ্ধারা অবহেলার শিকার হবেন, প্রবাসে বসে পরিবারের নিরাপত্তাহীনতা বা অর্জিত জমি-সম্পত্তি আত্মসাতের অপচেষ্টার খবরে উদ্বিগ্ন থাকবেন, দেশে এসে হয়রানির শিকার হবেন, আইনগত বিষয়ে দুয়ারে দুয়ারে ঘুরবেন তা কোনোভাবেই কাম্য হতে পারে না। তাদের সহযোগিতা করা আমাদের সবার নৈতিক দায়িত্ব। সেই বোধ থেকেই সহায়তা ডেস্কের মাধ্যমে প্রবাসীদের পাশে দাঁড়াতে উদ্যোগী হয়েছে খাগড়াছড়ি জেলা পুলিশ।

ইএইচ

Link copied!